সোমবার ১২ এপ্রিল ২০২১
Online Edition

বৈষম্যহীন পার্বত্য কোটা নির্ধারণের দাবিতে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের বিক্ষোভ

বৈষম্যহীন পার্বত্য কোটা নির্ধারণের দাবিতে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়

পার্বত্য চট্টগ্রামের সকল ক্ষেত্রে উপজাতি কোটা সংস্কার পূর্বক পিছিয়ে থাকা সকল সম্প্রদায়ের জন্য বৈষম্যহীন পার্বত্য কোটা নির্ধারণের দাবিতে জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদ- পিবিসিপি কেন্দ্রীয় কমিটির প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শাহাদাৎ ফরাজী সাকিবের সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন পিবিসিপি’র প্রতিষ্ঠাতা এবং পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়া। বিশেষ অতিথি  ছিলেন পিবিসিপি’র উপদেষ্টা পার্বত্য নাগরিক পরিষদের শেখ আহম্মেদ রাজু ও পার্বত্য নাগরিক পরিষদের সাংগঠনিক সম্পাদক আব্দুল হামিদ রানা, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় দফতর সম্পাদক মো. খলিলুর রহমান, পিবিসিপি ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন প্রমুখ।
প্রধান অতিথি বৈষম্যমূলক উপজাতীয় কোটার কঠোর সমালোচনা করে অনতিলম্বে উপজাতীয় কোটা বাতিল করে পার্বত্য অঞ্চলের পিছিয়ে থাকা অনগ্রসর সকল সম্প্রদায়ের জন্য বৈষম্যহীন” পার্বত্য কোটা” নির্ধারণের জোর দাবি জানান। জনাব মামুন ভূইয়া বলেন, পাহাড়ে এক শ্রেণির লোকেরা  কোটার বদৌলতে ক্রমন্বয়ে এগিয়ে যাচ্ছে অন্যদিকে অন্য শ্রেণির লোকেরা  কোটা প্রথার যাতাকলে পীষ্ট হয়ে দিন দিন ক্রমন্বয়ে পিছিয়ে পড়ছে যা কিনা মানবতা লঙ্ঘনের সামিল। অনতিবিলম্বে পাহাড়ে কোটা প্রথা সংস্কার করে বৈষম্যহীন পার্বত্য কোটা চালু না করা হলে শীঘ্রই কঠিন কর্মসূচির মাধ্যমে সরকারকে দাবি মানতে বাধ্য করা হবে। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ