বুধবার ২৫ নবেম্বর ২০২০
Online Edition

ঘুষখোর সাব রেজিস্ট্রার বরখাস্ত

স্টাফ রিপোর্টার: নিজের দপ্তরে বসে ঘুষ নেওয়ার ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়ার পর নারায়ণগঞ্জের আড়াইহাজারের খন্ডকালীন সাব- রেজিস্ট্রার এছহাক আলী মন্ডলকে সাময়িক বরখাস্ত করেছে সরকার।
নিবন্ধক অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান স্বাক্ষরিত এক আদেশে রোববার ‘ঘুষখোর’ এই কর্মকর্তাকে বরখাস্ত করা হয়।
এতে বলা হয়, গত ২২ মার্চ আড়াইহাজার সাব-রেজিস্ট্রি অফিসে খন্ডকালীন দায়িত্ব পালনকালে ঘুষ গ্রহণ করে দালিল রেজিস্ট্রি করার ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।
ভিডিওতে দেখা যায় আপনি আড়াইহাজার অফিসে খন্ডকালীন দায়িত্ব পালনকালে টেবিলের উপরে ফাইলের স্তূপ, প্রতিটি ফাইল স্বাক্ষর করার আগে ঘুষ নিচ্ছেন এবং পাশ থেকে একজন ফাইল এগিয়ে দিচ্ছেন আর প্রতিটি ফাইলের সঙ্গে টাকা নিয়ে ড্রয়ারে রাখছেন এবং ফাইল স্বাক্ষর করার পর টাকা আপনার প্যান্টের পকেটে ঢুকাচ্ছেন।”
‘ঘুষ নিয়ে দলিল রেজিস্ট্রি করার সত্যতা সুস্পষ্টভাবে পরিলক্ষিত হয়েছে’ উল্লেখ করে আদেশ বলা হয়েছে, যা সম্পূর্ণভাবে বেআইনি।  অসদাচরণ ও দুর্নীতিমূলক কার্যক্রমের দায়ে প্রশাসনিক ও জনস্বার্থে সাময়িকভাবে বরখাস্ত করা হল।
 কেন বিভাগীয় মামলা দায়ের করে এছহাক আলীকে চাকরি থেকে বরখাস্ত বা অন্য কোনো শাস্তি দেওয়া হবে না তা চিঠি পাওয়ার সাত কার্যদিবসের মধ্যে তাকে জানাতে বলা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ