সোমবার ০৩ আগস্ট ২০২০
Online Edition

৪০০ উইকেটের মাইলফলকে ব্রড

স্পোর্টস ডেস্ক : টেস্ট ক্যারিয়ারে ৪০০তম উইকেটের মাইলফলক ছুঁলেন ইংল্যান্ড পেসার স্টুয়ার্ট ব্রড। অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে টম ল্যাথামের উইকেট নিয়ে এই উদযাপন করেন ডানহাতি ফাস্ট বোলার। 

এর আগে ৩৯৯ উইকেট নিয়ে এই টেস্ট খেলতে নামেন তিনি। ইতিহাসের ১৫তম বোলার হিসেবে টেস্টে ৪০০ উইকেটের দেখা পেলেন ব্রড। আর বর্তমান সতীর্থ জেমস অ্যান্ডারসনের পর দ্বিতীয় ইংলিশ বোলার হিসেবে এই কীর্ত গড়লেন তিনি। ১১৫ টেস্টে এই অর্জন ব্রডের।  

একই টেস্টে এখন পর্যন্ত দুই উইকেট পাওয়া অ্যান্ডারসন ১৩৫ ম্যাচে ৫২৪ উইকেট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন।  শীর্ষে তিনে অবশ্য রয়েছেন তিন স্পিনার। ১৩৩ টেস্ট খেলে ৮০০ উইকেট নিয়ে সবার ওপরে শ্রীলঙ্কান সাবেক কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন। ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট নিয়ে দ্বিতীয় অস্ট্রেলিয়ার সাবেক ঘূর্ণি যাদুকর শেন ওয়ার্ন। আর ১৩২ টেস্টে ৬১৯ উইকেট নিয়ে তৃতীয় ভারতীয় সবেক লেগস্পিনার অনিল কুম্বলে। একমাত্র পেসার হিসেবে সবার ওপরে রয়েছেন (চতুর্থ) ১২৪ টেস্টে ৫৬৩ উইকেট পাওয়া অস্ট্রেলিয়ান গ্লেন ম্যাকগ্রা। এদিকে ব্রডের মাইলফলকের দিনে অবশ্য বাজে অবস্থানে রয়েছে তার দল ইংল্যান্ড। দিবা-রাত্রির এই টেস্টে এক সেশনও খেলতে না পারা ইংলিশরা প্রথম ইনিংসে মাত্র ৫৮ রানে গুটিয়ে গেছে। আর এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ১২৮ করেছে কিউইরা। যেখানে ইতোমধ্যে লিড দাঁড়িয়েছে ৭০ রান।

অনলাইন আপডেট

আর্কাইভ