বৃহস্পতিবার ০৪ জুন ২০২০
Online Edition

শাহজালালে বাংলাদেশী উড়োজাহাজের জরুরি অবতরণ

স্টাফ রিপোর্টার: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি উড়োজাহাজ জরুরি অবতরণ করেছে। গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ড্যাশ-৮ মডেলের এই উড়োজাহাজ যান্ত্রিক ত্রুটির কারণে অবতরণ করে।
শাহজালাল বিমানবন্দরের সিনিয়র এয়ার ট্রাফিক অফিসার অহিদুল আলম প্রথম আলোকে বলেন, দুপুর ১২টা ২৬ মিনিটে ঢাকা থেকে সৈয়দপুরে যাচ্ছিল বিমানের একটি ফ্লাইট। ওড়ার ১৮ মিনিট পর উড়োজাহাজটি আবারও শাহজালাল বিমানবন্দরে ফিরে আসে। বিমানটির কেবিনে প্রেশার কমে যাওয়ায় ১২টা ৪৪ মিনিটে এটি অবতরণ করে। অবতরণের পর সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়। বিমানের অন্য একটি উড়োজাহাজকে যাত্রীদের নিয়ে সৈয়দপুর ফ্লাইটের জন্য প্রস্তুত করা হচ্ছে।
বিমানবন্দর সূত্রে জানা গেছে, দুপুর ১২টার পর ঢাকা থেকে সৈয়দপুরে যাচ্ছিল বিমানের ওই ফ্লাইট। ড্যাশ-৮ মডেলের এই উড়োজাহাজে ৬৩ জন যাত্রী ছিলেন।
এ ব্যাপারে বিমানের জনসংযোগ বিভাগের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয়। তাদের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষও কোনো মন্তব্য করেনি।
মাত্র আট দিন আগে ১২ মার্চ নেপালের কাঠমা-ুর ত্রিভুবন ইন্টারন্যাশনাল বিমানবন্দরে ইউএস-বাংলার ড্যাশ-৮ উড়োজাহাজ বিধ্বস্ত হলে ৪৯ জন যাত্রী মারা যান। এদের মধ্যে ২৬ যাত্রী বাংলাদেশি।

অনলাইন আপডেট

আর্কাইভ