বৃহস্পতিবার ০৪ জুন ২০২০
Online Edition

মিরপুরে সন্ত্রাসীদের গুলীতে পুলিশ পরিদর্শকের মৃত্যু

স্টাফ রিপোর্টার: সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলীতে পুলিশের পরিদর্শক মো. জালালউদ্দিনের মাথায় গুলীর আঘাত লাগে। এতেই তিনি নিহত হন। ময়নাতদন্ত  শেষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদ  এ কথা জানান।
গত সোমবার দিবাগত গভীর রাতে মধ্য মিরপুরের মধ্য পীরেরবাগ এলাকায় ডিবির পল্লবী জোনাল টিমের একটি দল অবৈধ অস্ত্র উদ্ধারে যায়। তারা সেখানে গেলে সন্ত্রাসীরা গুলী ছোড়ে। পরিদর্শক জালালউদ্দিনের মাথায় গুলী লাগে। রাতেই তাঁকে রাজধানীর বেসরকারি স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দুইটার দিকে তিনি মারা যান।
ফরেনসিক বিভাগের সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদ বলেন, জালালউদ্দিনের মাথার বাঁ পাশে গুলী লাগে। গুলীর আঘাতে মস্তিষ্ক ক্ষতিগ্রস্ত হলে তাঁর মৃত্যু হয়। এ বিষয়ে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী সাংবাদিকদের বলেন, সর্বোচ্চ চেষ্টা চলছে। খুনিকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।
পুলিশের দুটি অস্ত্র সন্ধানে জালালউদ্দিনসহ একটি দল ঘটনাস্থলে গিয়েছিল জানিয়ে কাউন্টার টেররিজম ইউনিটের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম বলেছেন, পুলিশের দুটি অস্ত্র মিরপুর থেকে খোয়া গিয়েছিল। সেই অস্ত্রের সন্ধানে একটা টিম সেখানে গিয়েছিল। তারা অভিযানে যায়নি রেকি করতে গিয়েছিল। সেখানেই সন্ত্রাসীর গুলীতে নিহত হন তিনি।
এদিকে গতকার  দুপুরে জালালউদ্দিনের লাশ জানাযার জন্য রাজারবাগ পুলিশ লাইনে নেওয়া হয়। জানাযায় অংশ নেন পুলিশর ঊর্ধ্বতন কর্মকর্তারা।
মো. জালালউদ্দিনের স্বজন জহিরুল ইসলাম বলেন, এ পরিদর্শকের বাড়ি ঝিনাইদহের কালিগঞ্জে। ঢাকায় পূর্ব বাসাবোর সবুজবাগে পরিবার নিয়ে থাকতেন। তাঁর স্কুলপড়ুয়া দুই মেয়ে আছে। ওয়ারী থানায় দীর্ঘদিন থাকার পর সম্প্রতি পদোন্নতি পেয়ে ডিবিতে যোগ দেন। জহিরুল জানান, কালিগঞ্জেই তাঁকে দাফন করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ