শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

কালিয়াকৈরে অগ্নিদগ্ধ হয়ে সমিতির এক পরিচালকের মৃত্যুতে বিপাকে গ্রাহকরা

কালিয়াকৈর সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকার দুটি সমবায় সমিতি এক কর্মকর্তার মৃত্যু হওয়ায় সমিতির কয়েক হাজার গ্রাহক বিপাকে পড়েছেন। মৃত্যু সংবাদ পেয়ে সোমবার দুপুরে সমিতির গ্রাহকরা অবস্থান কর্মসূচী পালন করে। সমিতির বাকী পরিচালকরা গা ডাকা দিয়েছেন।
সমিতিরি গ্রাহকরা জানায়, উপজেলার হরিণহাটি এলাকার এ্যাপেক্স ফুটওয়ার লিমিটেড কারখানার হুমায়ূন কবির, গোলাম মোস্তফা, জাহিদুল ইসলামসহ কয়েকজন কর্মকর্তা দীর্ঘ্য দিন যাবৎ দুর্জয় ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড ও মোবাইল সঞ্চয় প্রকল্প নামে দুটি সমিতি গঠন করে কারখানায় কর্মরত শ্রমিকসহ স্থানীদের কাছ থেকে  সদস্য হিসেবে সঞ্চয় জমা করে। প্রত্যেক সদস্য ৫ থেকে ৬ লাখ টাকা সঞ্চয় জমা করে। ওই সমিতিতে প্রায় ৪ হাজার সদস্য কয়েক কোটি টাকা সঞ্চয় করে বলেও স্থানীয়রা গ্রাহকরা জানায়।
গত বৃহস্পতিবার ভোরে ওই সমিতির পরিচালক মো. হুমায়ূন কবির (৫৫) তার নিজ ব্যবসা প্রতিষ্ঠান ও সমিতির কার্যালয়ে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে অগ্নিকান্ডে দগ্ধ হন। ঘটনার ৪দিন পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় হুমায়ূন। তার মৃত্যু সংবাদ পেয়ে সঞ্চয়ের টাকার জন্য ওই ব্যবসা প্রতিষ্ঠানের সামনে জমায়েত হয় সমিতির গ্রাহকরা। সমিতির বাকী কর্মকর্তারা আত্মগোপনে রয়েছেন।
এবিষয়ে এপেক্স ফুটওয়ার লিমিটেড কারখানার টেনারি সেকশনের জিএম মিজানুর রহমান জানান, কারখানার কর্মকর্তারা সমিতির সাথে জড়িত থাকলে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে। 
কালিয়াকৈর উপজেলা সমবায় কর্মকর্তা তাহমিনা খাতুন জানান, দুর্জয় ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড এর ২০১২ সালে রেজিঃ নিলেও পরবর্তীতে তা অকার্যকর অবস্থায় রয়েছে। তাদের বারবার তাগিদ দিলেও ওই সমিতির লোকজন যোগাযোগ করছে না। যোগাযোগ না করলে তাদের রেজিষ্ট্রেশন বাতিল করা হবে।  এছাড়া   এতো টাকা লেনদেনের বিষয়ে কোন গ্রাহক সমবায় অধিদপ্তরকে জানায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ