শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

রাজশাহীতে পদ্মায় স্কুল ছাত্র নিখোঁজ

রাজশাহী অফিস : রাজশাহীতে পদ্মা নদীতে নৌকা ভ্রমণের সময় এক স্কুল ছাত্র নিখোঁজ হয়েছে। গতকাল সোমবার ফায়ার সার্ভিস তল্লাশি চালিয়েও তার কোন সন্ধান পায়নি।
নিখোঁজ ওই শিক্ষার্থী আসিফ আল মাসুদ ওরফে মৃন্ময় রাজশাহী মডেল স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্র এবং চুয়াডাঙ্গার দামুড়হুদার মহসীন আলীর ছেলে। পুলিশের ভাষ্যমতে, রোববার মৃন্ময় তার কয়েকজন সহপাঠী নিয়ে কলেজ শেষে নগরীর টি-বাঁধ থেকে নৌকা ভাড়া নিয়ে পদ্মা নদীর ওপারের চরে যায়। সেখানে গোসল সেরে ফেরার সময় মৃন্ময় সেলফি তুলতে গিয়ে পা ফসকে পানিতে পড়ে যায়। এ সময় সহপাঠীরা চেষ্টা করেও তাকে তুলতে ব্যর্থ হয়। গতকাল সোমবার সকাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা তাকে উদ্ধারে গতকাল থেকে অভিযান পরিচালনা করেও তাকে উদ্ধার করতে পারেনি। রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর লিডার নূর নবী জানান, পানিতে স্রোত বেশি। নদীর তলদেশ কোথাও উঁচু আবার কোথাও নিচু। বালুর পরিমাণ বেশি। সে কারণে বেগ পেতে হচ্ছে। পুলিশ জানায়, নৌকায় কি ঘটেছিলো জানার জন্য মতিহার থানায় এনে পাঁচ শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের মুচলেকা নিয়ে অভিভাবকদের জিম্মায় দেয়া হয়।
ঝুলন্ত লাশ উদ্ধার : গতকাল সোমবার সকালে রাজশাহী নগরীর খড়বোনা এলাকা থেকে তিন মাসের শিশুর মা মেঘলা বেগম (১৮) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মেঘলা ওই এলাকার সোবহান আলীর স্ত্রী।
 বোয়ালিয়া থানার পুলিশ জানায়, সকালে খবর পেয়ে তারা ঘটনাস্থলে গিয়ে মেঘলার ঘরে তার লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পান। এরপর লাশ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। ঘটনার পর থেকে স্বামী সোবহান পলাতক।
মাদকসেবীর কারাদণ্ড : রাজশাহীতে ৩১ মাদকসেবীকে কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। রোববার রাতে এ কারাদণ্ডাদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি।
 সোমবার দুপুরে র‌্যাব রাজশাহীর মিডিয়া উইং এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, রোববার দুপুর থেকে বিকাল পর্যন্ত নগরীর মাদকজোন হিসেবে খ্যাত গুড়িপাড়ায় অভিযান চালানো হয়। এ সময় বিভিন্ন স্পটে মাদকসেবন অবস্থায় ৩১ মাদকসেবীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ৩১ মাদসেবীর প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন। এদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।
হেরোইনসহ আটক : রাজশাহী মহানগরীতে ৬০ গ্রাম হেরোইনসহ এক মাদকব্যবসায়ী নারীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার দুপুর আড়াইটার দিকে নগরীর রাজপাড়া থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে ওই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।
নগরীর রাজপাড়া থানার আইডি বাগানপাড়া মহল্লার নাজিম উদ্দিনের স্ত্রী আটক জরিনা বেগমের (৪৫) বিরুদ্ধে থানায় মামলা করা হয়েছে। পুলিশ জানায়, মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ওই এলাকার হেরোইন ব্যবসায়ী জরিনা বেগমকে ৬০ গ্রাম হেরোইনসহ গ্রেফতার করে থানায় নিয়ে আসে। সোমবার সকালে আসামীকে আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ