বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

বিএনপি রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বক্তব্য দিচ্ছে -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : বিএনপি নেতাদের অশোভন ও রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত বক্তব্য পরিহার করে গঠনমূলক সমালোচনা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের মুখপাত্র ড. হাছান মাহমুদ।
গতকাল সোমবার দুপুরে আওয়ামী লীগ সভনেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে বিএনপি নেতাদের সাম্প্রতিক বক্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন। সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর এবং কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন।
বিএনপির নেতাদের অনুরোধ করে হাছান মাহমুদ বলেন, আমাদের দলের সাধারণ সম্পাদকের (ওবায়দুল কাদের) বিরুদ্ধে অশোভন কথা বলবেন না। আপনারা সমালোচনা অবশ্যই করবেন, কিন্তু তা গঠনমূলক।
তিনি বলেন, আমাদের দলীয় সাধারণ সম্পাদক দলের মুখপাত্র হিসাবেই দলীয় বক্তব্য উপস্থাপন করেন। সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দেশের বিগত নয় বছরের উন্নয়নের চিত্র তুলে ধরে আগামী নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের প্রত্যয় ব্যক্ত করেছেন, এটাই স্বাভাবিক। কিন্তু বিএনপির নেতারা বক্তব্যকে বিকৃত করে নানা ধরনের কথা বলছেন।
বাংলাদেশ অন্ধকার টানেলের মধ্যে আছে বিএনপি নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, যদি তাই হতো তাহলে কিভাবে জাতিসংঘ বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হওয়ার চিঠি হস্তান্তর করছে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে তা হতো স্বাধীনতার দশবছরের মধ্যেই। জাতি উন্নয়নশীল দেশে পরিণত হওয়ার পর তারা অভিনন্দন জানাতে ব্যর্থ হয়েছে। বিএনপি নেতাদের বক্তব্যে প্রমাণিত হয় তারা বাস্তবতার নিরিখে বক্তব্য রাখেন না, রাজনৈতিক বিদ্বেষপ্রসূতভাবে বক্তব্য রাখেন। যা বিএনপির জন্য ব্যর্থতা ও রাজনৈতিক হীনম্মন্যতা।
আওয়ামী লীগের ইচ্ছায় রাজধানীতে সমাবেশের অনুমতি দিচ্ছে না বিএনপি নেতাদের এমন অভিযোগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিএনপিতো চট্টগ্রাম, খুলনাসহ বিভিন্ন জায়গায় সমাবেশ করেছে। এমনকি তারা তাদের দলীয় কার্যালয়ের সামনেও সমাবেশ করেছে। সেখানে তারা বিশৃঙ্খলা করার চেষ্টাও করেছে। সমাবেশের অনুমতি দেয়া আইন-শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব। নিশ্চয় কোন সুনির্দিষ্ট তথ্য উপাত্তের ভিত্তিতে আইনশৃঙ্খলা বাহিনী এ সিদ্ধান্ত দিয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ