শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

এবার ইফার মাদরাসায় চাকরিতে যোগ দিলো ১ হাজার ১০ জন আলিয়ার আলেম

স্টাফ রিপোর্টার : ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসায় গতকাল সোমবার সকালে একসাথে ১ হাজার ১০ জন আলিয়া নেসাবের আলেম সরকারি চাকরিতে যোগ দিলেন।
ইসলামিক ফাউন্ডেশন থেকে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, এ বছর ইসলামিক ফাউন্ডেশনের অধীনে সারাদেশে ১ হাজার ১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠা করা হয়। মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৬ষ্ঠ পর্যায়) প্রকল্পের আওতায় বাস্তবায়নাধীন উক্ত মাদরাসায় সদ্য যোগদানকারী আলেমগণ শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। উল্লেখ্য, ইতিপূর্বে গত ৫ মার্চ ১ হাজার ১০ জন কওমি আলেম উক্ত মাদরাসায় শিক্ষক হিসেবে যোগদান করেছেন। এ নিয়ে মোট ২ হাজার ২০ জন শিক্ষক নিয়োগ করা হলো। সাধারণ শিক্ষায় শিক্ষিত আরো ১ হাজার ১০ জন শিক্ষক খুব শীঘ্রই নিয়োগ করা হবে। তাদের মৌখিক ও লিখিত পরীক্ষা ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।
এদিকে গতকাল সোমবার বিকালে বায়তুল মুকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে নবনিযুক্ত শিক্ষকের জন্য ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর ও সাবেক সচিব নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, লে. কর্নেল (অব.) সাজ্জাদ আলী জহির (বীর প্রতীক) ও ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম প্রমুখ বক্তৃতা করেন। সভাপতিত্ব করেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) জুবায়ের আহমদ।

অনলাইন আপডেট

আর্কাইভ