বৃহস্পতিবার ১৬ জুলাই ২০২০
Online Edition

এক হাজার রিকশাচালককে বিনা প্রিমিয়ামে বীমার আওতায় আনা হচ্ছে -আইডিআরএ

স্টাফ রিপোর্টার: স্বাধীনতা দিবস উপলক্ষে এক হাজার রিকশাচালককে বিনা প্রিমিয়ামে বীমার আওতায় আনা হচ্ছে। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রক কর্তৃপক্ষের (আইডিআরএ) পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে।
গতকাল রোববার আইডিআরএর চেয়ারম্যান শফিকুর রহমান পাটোয়ারী সাংবাদিক সংগঠন ইনস্যুরেন্স রিপোর্টার্স ফোরামের (আইআরএফ) সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান।
 মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন আইডিআরএর  সদস্য গকুল চাঁদ দাস, বোরহান উদ্দিন আহমেদ, আইআরএফ সভাপতি গোলাম সামদানী, সাধারণ সম্পাদক গাযী আনোয়ারুল হক, সদস্য মনির হোসেন, আশরাফুল ইসলাম।
আইডিআরএ চেয়ারম্যান বলেন, স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীর এক হাজার রিকশাচালককে বিনা প্রিমিয়ামে বীমার আওতায় আনা হবে। আইডিআরএর কর্মকর্তা কর্মচারীরা প্রিমিয়ামের টাকা দিবেন। তাদের মার্চ মাসের বেতন থেকে ১ দিনের সমপরিমাণ টাকা রিকশাচালকদের বীমার প্রিমিয়ামের জন্য দান করা হয়েছে।
তিনি জানান, প্রত্যেক রিকশাচালকে এক বছরের জন্য মাত্র ৭৫ টাকা প্রিমিয়াম দিয়ে বীমা করতে হবে। এই এক হাজার জনের প্রিমিয়ামের টাকা আইডিআরএ থেকে পরিশোধ করা হবে। বীমার প্রক্রিয়া সম্পন্ন করতে সহযোগিতা করবে গ্রীণ ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি।
বীমার সুবিধা হিসেবে শফিকুর রহমান পাটোয়ারী জানান, এক বছরের মধ্যে বীমার আওতায় আসা রিকশাচালক যদি দুর্ঘটনায় মারা যান, তবে তার পরিবার এক লাখ টাকা পাবেন। আর বড় কোনো দুর্ঘটনার শিকার হলে আঘাতের ধরন বুঝে ২৫ হাজার, ৫০ হাজার এবং ৭৫ হাজার টাকা বীমা দাবি পরিশোধ করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ