মঙ্গলবার ১৪ জুলাই ২০২০
Online Edition

কারাবন্দীরা মোবাইলে কথা বলতে পারবে ২৮ মার্চ থেকে

সংগ্রাম ডেস্ক : কারাবন্দীরা আগামী ২৮ মার্চ থেকে মোবাইল ফোনের মাধ্যমে তাদের স্বজনদের সঙ্গে কথা বলতে পারবেন। প্রাথমিকভাবে টাঙ্গাইল জেলা কারাগার থেকে এ কর্মসূচি চালু হবে, পরে তা পর্যায়ক্রমে সারা দেশে ছড়িয়ে দেয়া হবে। আমাদের সময়.কম
গতকাল রোববার সকালে কারা অধিদফতরে কারা সপ্তাহ-২০১৮ উদযাপন উপলক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন। তিনি বলেন, বন্দীদের সঙ্গে স্বজনদের যোগাযোগ একটি বড় সমস্যা। এ সমস্যা লাঘবে মোবাইল ফোনে কথা বলার ব্যবস্থা করা হয়েছে।
কারাগারের আধুনিকায়ন ও সংস্কার নিয়ে আইজি প্রিজন বলেন, দেশের বিভিন্ন স্থানে ১১টি নতুন কারাগার নির্মাণের কাজ চলছে। প্রথমবারের মতো কারাগারে বডি স্ক্যানার মেশিন বসানো হচ্ছে। এছাড়া কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে ৩০০ শয্যাবিশিষ্ট একটি হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। আগামী এক বছরের মধ্যে নাজিমুদ্দিন রোডের পুরানো কারাগারে যেসব স্থাপনা নির্মাণ করার কথা ছিল, সেগুলোর কাজ শুরু হবে।
বন্দীদের সেবা ও প্রশিক্ষণের বিষয়ে সৈয়দ ইফতেখার উদ্দিন বলেন, আসছে গরমকাল, বন্দীদের জন্য পর্যাপ্ত ঠান্ডা পানির ব্যবস্থা করা হচ্ছে। জঙ্গি-বন্দীদের রি-র‌্যাডিকালাইজড করার প্রশিক্ষণ দেয়া হচ্ছে।
প্রসঙ্গত, আগামীকাল মঙ্গলবার কাশিমপুর কারাগারে কারা সপ্তাহ-২০১৮ উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। দেশের ৬৮টি কারাগারে সপ্তাহব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে উদযাপিত হবে কারা সপ্তাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ