বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

চেলসিকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বার্সা

স্পোর্টস ডেস্ক : কাম্প নউয়ে জোড়া গোল করার পাশাপাশি সতীর্থকে দিয়ে একটি গোল করালেন মেসি। আর্জেন্টাইন অধিনায়কের নৈপুণ্যে চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে উঠেছে বার্সেলোনা। বুধবার নিজেদের মাঠে শেষ ষোলোর ফিরতি লেগে ৩-০ গোলে জিতেছে এরনেস্তো ভালভেরদের দল। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে শেষ আটে উঠেছে বার্সেলোনা। ম্যাচের অন্য গোলটি উসমান দেম্বেলের। লুইস সুয়ারেস অবদান রেখেছেন মেসির দুই গোলেই। স্ট্যামফোর্ড ব্রিজে প্রথম পর্বে পিছিয়ে পড়ার পর শেষ দিকে মেসির গোলেই ১-১ সমতায় ফিরে বার্সেলোনা।

এবার মাত্র তৃতীয় মিনিটে দলকে এগিয়ে নেন মেসি। সুয়ারেস থেকে বল পেয়ে বাইলাইনের কাছ থেকে ডান পায়ে শট নেন মেসি। বল গোলরক্ষকের দুপায়ের মধ্যে দিয়ে জড়ায় জালে।

দ্বাদশ মিনিটে দূরপাল্লার শটে বার্সেলোনা গোলরক্ষকের প্রথম পরীক্ষা নেন উইলিয়ান। অবশ্য ডান দিকে ঝাঁপিয়ে বেশ সহজেই বল আটকান মার্ক-আন্ড্রে টের স্টেগেন।

দ্বিতীয় গোলও নিজেদের ভুলে হজম করে চেলসি। মাঝমাঠে সেস ফাব্রেগাসের ভুলে বল পেয়ে যান মেসি।  একজনকে কাটিয়ে, আরেক জনকে দারুণ ক্ষিপ্রতায় এড়িয়ে ডি-বক্সে ঢুকে ডান দিকে দেম্বেলেকে পাস দেন। জোরালো শটে দূরের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ফরাসি ফরোয়ার্ড। বার্সেলোনার হয়ে এটাই তার প্রথম গোল। ৬৩তম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন মেসি। সুয়ারেসের ছোট পাস পেয়ে দারুণ ক্ষিপ্রতায় ডি-বক্সে ঢুকে পড়েন। সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারদের কোনো সুযোগ না দিয়ে কোনাকুনি শটে আবার থিবো কর্তোয়ার দুপায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। ইউরোপ সেরা প্রতিযোগিতার এবারের আসরে এটা তার ষষ্ঠ ও সব মিলিয়ে ১০০তম গোল।

অনলাইন আপডেট

আর্কাইভ