শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ফয়জুরের ভাই ৮ দিনের রিমান্ডে

সিলেট ব্যুরো : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের ভাই এনামুলের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে সিলেট মহানগর হাকিম হরিদাস কুমারের আদালতে তাকে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট আদালত পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী। এসময় দুই দিনের জিজ্ঞাসাবাদ শেষে ফয়জুলের মা মিনারা বেগমকে আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বলেও জানান তিনি।
গত ৩ মার্চ বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে মাদ্রাসা ছাত্র ফয়জুর জাফর ইকবালের ওপর হামলা চালান। ঘটনার পরপরই শিক্ষার্থীরা তাকে ধরে পিটুনি দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর করেন।
ছাত্রলীগের নেতাকর্মীরা
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই নাট্যকর্মীকে মারধর করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মারধরে আহত বিশ্ববিদ্যালয়ের দিক থিয়েটারের সাধারণ সম্পাদক জুয়েল রানা ও সদস্য জাহিদকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে শাবি ক্যাম্পাসের ফুডকোর্টের সামনে এই হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে ফুডকোটে চা খাচ্ছিলেন জুয়েল রানা ও জাহিদ। এসময় জাহিদের কনুই ছাত্রলীগ কর্মী হাসানের মুখে লেগে যায়। এতে ছাত্রলীগ কর্মী হাসান ক্ষুব্দ হয়ে জাহিদকে মারধর করেন। জাহিদকে বাঁচাতে জুয়েল রানা এগিয়ে আসলে তাকেও মারধর করেন হাসান। পরে জুয়েল রানা ও জাহিদ দুজনে বিশ্ববিদ্যালয় প্রোক্টরের কাছে মারধরের বিষয়ে বিচার দিতে যান। বিচার দিয়ে ফেরার সময় ছাত্রলীগ কর্মী হাসানসহ আরো কয়েকজন পুনরায় জুয়েল রানা ও জাহিদকে মারধর করেন। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহির উদ্দিন আহমদ বলেন, মারধরের বিষয়টি আমি শুনেছি। এ ব্যাপারে খোঁজখবর নিচ্ছি।

অনলাইন আপডেট

আর্কাইভ