শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

অধ্যাপক মুজিবুর রহমানসহ বিরোধী নেতাকর্মীদের মুক্তি দাবি মির্জা ফখরুলের

স্টাফ রিপোর্টার: ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমানসহ ১০ জন নেতার গ্রেপ্তারের নিন্দা জানিয়ে তাদের মুক্তির দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মঙ্গলবার দুপুরে হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
বিরোধী দলের নেতা-কর্মীদের গ্রেপ্তার করে কিভাবে নির্বাচন হবে প্রশ্ন করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা বার বার বলছি যে, আমরা নির্বাচন করতে চাই। আমরা নির্বাচনের মধ্য দিয়েই জনগণের একটা সরকার প্রতিষ্ঠা করতে চাই। কিন্তু সেই নির্বাচনটা কীভাবে হবে? একটা নির্বাচন কমিশন তৈরি করেছেন তা আপনাদের(ক্ষমতাসীন) লোকজন দিয়ে। আপনি যেভাবে বলবেন সেভাবে কাজ করবে। ইতিমধ্যে তা প্রমাণিত হয়ে গেছে। আপনারা আমাদের দেশনেত্রীর কারাগারে যাবার পর থেকে আমাদের সাড়ে ৫ হাজার নেতাকর্মীকে জেল দিয়েছেন। আপনারা ক্ষমতায় আসার পর থেকে ৭৮ হাজার মামলা দিয়েছেন আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে, সাড়ে ১৮ লক্ষ আসামী বানিয়েছেন। এই হচ্ছে রাষ্ট্রের অবস্থা। এসময় তিনি জামায়াত ও বিএনপির নেতাকর্মীদের অবিলম্বে মুক্তি দাবি করেন।
২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর, সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমানকে গ্রেফতার করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নিঃশর্ত মুক্তির দাবি জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন। গতকাল এক যুক্ত বিবৃতিতে লেবার পার্টির নেতৃদ্বয় বলেন, সরকার ২০ দলীয় জোটনেত্রী বেগম খালেদা জিয়া ও জামায়াত আমীর মকবুল আহমাদের পরে ভারপ্রাপ্ত আমীর মুজিবর রহমানকে গ্রেফতারের মধ্য দিয়ে প্রতিহিংসার দাবানল ছড়িয়ে দিয়েছে। জোটের শরিক লেবার পার্টির ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলামকে গ্রেফতার করেছে। নেতৃদ্বয় সকল ষড়যন্ত্র পরিহার করে বিএনপি, জামায়াত নেতাকর্মীদের নামে মিথ্যা ও হয়রানিমূলক হামলা, মামলা ও গণগ্রেফতার বন্ধ করে অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ