বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে -কাদের

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়ার জামিনের মধ্য দিয়ে প্রমাণ হয়েছে যে এতো হাই প্রোফাইল মামলা হওয়ার পরও আইন, আদালত এবং বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীনভাবে কাজ করছে। সরকার এবং আওয়ামী লীগের এতে কোনো হস্তক্ষেপ নেই।
গতকাল সোমবার সন্ধ্যায় আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বেগম খালেদা জিয়ার জামিনের আদেশের প্রতিক্রিয়া জানান ওবায়দুল কাদের।
কাদের বলেন, আদালত আইন অনুযায়ী বেগম খালেদা জিয়ার মামলা দেখছেন। ১০ বছর মামলা চলার পর রায় দেয়া হয়েছে। এতে সরকারের কোনো হস্তক্ষেপ নেই। শুধু এই মামলাই নয়, সরকার এ পর্যন্ত কোনো মামলাতেই হস্তক্ষেপ করছে না, করেও নাই। আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো ধরনের হস্তক্ষেপ করার প্রশ্নই আসে না।
আজ যে মামলায় বেগম জিয়া কারাগারে সেটা আদালতের এখতিয়ার। এক্ষেত্রে কোনো ধরনের চাপ নেই। আদালত যেভাবে পরিচালনা করছেন মামলা সেভাবেই চলছে।
আদালতের রায় নিয়ে বিএনপি সমালোচনা করছে। এখন তাদের সেই সমালোচকরা কোথায়। আইনকে তার নিজের গতিতে চলতে দিতে হবে। তা না হলে দেশে বিচার বিভাগ থাকবে না। এ নিয়ে আমাদের সংযত হওয়া উচিৎ।
তিনি আরও বলেন, রাজনীতিবিদদের জেল খাটা নতুন কিছু নয়। রাজনীতি করবেন আর জেল খাটবে না এটা হতে পারে না। বঙ্গবন্ধুও জেল খেটেছেন। এর আগে আপনার সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও জেলে ছিলেন বিনা অপরাধে। জেল রাজনীতির অংশই।
বিএনপিকে আগামী নির্বাচনে অংশ নেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, কোন অজুহাতে নির্বাচন বর্জন করা ঠিক হবে না। নির্বাচনে অংশ নিযে জনপ্রিয় যাচাই করুন। যদি আপনাদের এত জনপ্রিয়তা থাকে তাহলে খালেদা জিয়ার ছাড়া নির্বাচনে যেতে ভয় কেন। নির্বাচনে অংশ নিন এতে আপনাদের মঙ্গল হবে।
নেপালে ইউএস বাংলার বিমান দুর্ঘটনাকে অত্যন্ত মর্মান্তিক উল্লেখ করে তিনি বলেন, আমরা নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি। আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।
দুর্ঘটনার খবর পাবার পর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অধীনে একটি মনিটরিং সেল খোলা হয়েছে। তারা খেয়াল রাখছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ