শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০
Online Edition

বেগম জিয়ার জামিনে স্বস্তি প্রকাশ ড. কামালের

স্টাফ রিপোর্টার: স্বাধীন বিচার বিভাগের গুরুত্ব সকলকে উপলব্ধি করার আহ্বান জানিয়েছেন সংবিধান প্রণেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন প্রাপ্তির পর সুপ্রিম কোর্টের এই জ্যেষ্ঠতম আইনজীবী গতকাল সোমবার এক বিবৃতিতে এই আহ্বান জানান।
তিনি বলেন, হাইকোর্ট থেকে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন মঞ্জুর হয়েছে। এই ধরনের মামলায় এটা নিয়মিত হওয়ার দরকার। যদিও এই মামলায় অর্ডার পেতে কয়েকদিন বিলম্বিত হয়েছে। আইনের শাসনে, আইনের নিরপেক্ষ প্রয়োগ করে স্বাধীন বিচারবিভাগ। স্বাধীন বিচার বিভাগের গুরুত্ব সকলকে উপলব্ধি করতে হবে। ফলে দেশ ও জনগণ উপকৃত হবে।
খালেদা জিয়া কারাদন্ডের বিরুদ্ধে হাইকোর্টে আপীল দায়ের পর গত ২৭ ফেব্রুয়ারি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, খালেদা জিয়ার আইনজীবী আবদুর রেজাক খান মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বার যান। তারা এ ব্যাপারে তার কাছে পরামর্শ ও সহযোগিতা চাইলে রায় পড়ে পরামর্শ দেবার কথাও বলেন।
এদিকে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী অপর এক বিবৃতিতে খালেদা জিয়ার জামিন প্রাপ্তিতে সন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেন, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় মহামান্য হাইকোর্ট বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে জামিন প্রদান করায় স্বস্তি প্রকাশ করেছি। একই সঙ্গে বেগম খালেদা জিয়া ও উচ্চ আদালতে আমি অভিনন্দন জানাচ্ছি। বেগম জিয়াকে এই জামিন প্রদানের মাধ্যমে উচ্চ আদালতের প্রতি জনমনে আস্থা বৃদ্ধি পাবে বলে আমি মনে করি। আদালতকে ‘স্বাধীনভাবে’ কাজ করার জন্য সরকারের প্রতি দাবিও জানান কাদের সিদ্দিকী।

অনলাইন আপডেট

আর্কাইভ