বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জামায়াতকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার ফ্যাসিবাদী আচরণ শুরু করেছে

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমানকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া এবং কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের ভারপ্রাপ্ত সেক্রেটারি এডভোকেট ড. হেলাল উদ্দিন।
গতকাল সোমবার দেয়া যৌথ বিবৃতিতে তারা বলেছেন, রাজনৈতিকভাবে হয়রানি করার হীন উদ্দেশ্যেই পুলিশ অন্যায়ভাবে রাজশাহীতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমানসহ ১১ জন স্থানীয় নেতৃবৃন্দকে গ্রেফতার করেছে।
নেতৃদ্বয় বলেন, বর্তমান সরকার ইসলামী চেতনাকে মুছে ফেলার পাশাপাশি ইসলামী সংগঠন ও নেতৃত্বকে নিঃশেষ করে দিতে চায়। এজন্যই বর্তমান সরকার অব্যাহতভাবে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও জাতিসত্তাবিরোধী অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। নেতৃত্ব ও মেধাশূন্য করে দেশকে পরাশ্রয়ী, নতজানু ও করদরাজ্য বানানোর জন্যই জনগণের জান-মালের নিরাপত্তা দেয়ার পরিবর্তে রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে জনজীবনকে অতিষ্ঠ করে তুলেছে। জামায়াতে ইসলামীর আদর্শকে রাজনৈতিকভাবে মুকাবেলা করতে ব্যর্থ হয়ে সরকার ফ্যাসিবাদী আচরণ শুরু করেছে। এরই ফলশ্রুতিতে জামায়াতের একের পর এক শীর্ষ নেতাকে গ্রেফতার করে জুলুম-নির্যাতনের পথ বেছে নিয়েছে। দেশের মুক্তিকামী জনতা সরকারের এই হীন আচরণ কখনোই মেনে নেবে না।
জামায়াত নেতৃদ্বয় বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী দেশের একটি বৈধ, আইনানুগ ও বারবার জাতীয় সংসদে প্রতিনিধিত্বকারী বাংলাদেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল। অথচ নির্বাচনবিহীন অবৈধ সরকার জনগণের কণ্ঠ রোধ করে অন্যায়ভাবে ক্ষমতায় টিকে থাকার জন্য জামায়াতে ইসলামীকে কোন ধরনের সাংগঠনিক তৎপরতা চালাতে দিচ্ছে না, সংগঠনের কেন্দ্রীয় কর্যালয়সহ সারা দেশের অফিসগুলো বেআইনীভাবে বন্ধ করে রেখেছে। জামায়াতে ইসলামীকে সাংগঠনিক তৎপরতা এবং রাজনৈতিক কর্মকান্ড চালাতে না দিয়ে সরকার জনগণের সাংবিধানিক ও রাজনৈতিক মৌলিক অধিকার হরণ করেছে।
তারা আরও বলেন, সরকার জামায়াতে ইসলামীকে নেতৃত্বশূন্য করার যে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে এরই অংশ হিসেবে রাজশাহীতে কোন মামলা ছাড়াই সম্পূর্ণ অন্যায়ভাবে গ্রেফতার করেছে। দেশে আজ গণতন্ত্র ও আইনের শাসন বলতে কোন কিছুই নেই। কর্তৃত্ববাদী সরকারের জুলুম নির্যাতন ও দু:শাসনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য দেশবাসীর প্রতি নেতৃবৃন্দ আহ্বান জানান।
এসময় নেতৃবৃন্দ হুশিয়ারী উচ্চারণ করে বলেন, ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমানসহ গ্রেফতারকৃত জামায়াত নেতৃবৃন্দকে অবিলম্বে মুক্তি দেওয়া না হলে এবং তাদের সাথে কোন অন্যায় আচরণ করা হলে সরকারকে এর জন্য কঠোর জবাবদিহি করতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ