বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০
Online Edition

জামায়াতের ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান ও ৪ জেলা আমীরসহ ১০ নেতা আটক

গতকাল সোমবার রাজশাহীতে জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমানসহ (নীল পাঞ্জাবি পরিহিত) আটক জামায়াত নেতৃবৃন্দ -সংগ্রাম

রাজশাহী অফিস : বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও জামায়াতের সাবেক সংসদীয় দলের উপনেতা অধ্যাপক মুজিবুর রহমানসহ সংগঠনটির ১০ নেতাকে আটক করেছে রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সোমবার সকালে নগরীর হাতেম খান ছোট মসজিদ এলাকায় অবস্থিত একটি বাসায় একটি ঘরোয়া কর্মসূচি চলাকালে তাদের আটক করা হয়। এ সময় বাসার মালিক জামায়াত নেতা মাওলানা মুজিবর রহমানকেও আটক করা হয়।
আটককৃত অন্য নেতারা হলেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগর জামায়াতের আমীর প্রফেসর ড. এম আবুল হাশেম (৭১), জামায়াতের রাজশাহী অঞ্চলের পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম (৬৪), কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ সিদ্দিক হোসেন, রাজশাহী জেলা পশ্চিম জামায়াতের আমীর আব্দুল খালেক (৫৫), রাজশাহী পূর্ব জেলা জামায়াতের আমীর রেজাউর রহমান (৭০), চাঁপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের আমীর আবুজার গিফারী, রাজশাহী পূর্ব জেলা জামায়াতের নায়েবে আমীর অধ্যাপক মইনুল হোসেন (৫২) ও জামায়াত নেতা তৈয়ব আলী (২৮)। পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে পুলিশ ওই এলাকায় অভিযান চালায়। পরে জামায়াতের এই ১০ নেতাকে আটক করা হয়। মহানগর ডিবি পুলিশের সহকারি কমিশনার আল-আমিন হোসাইন এ তথ্য নিশ্চিত করে জানান, নগরীর হাতেম খান এলাকার একটি পাঁচতলা বাড়িতে ‘গোপন বৈঠক’ করছিলেন জামায়াতের নেতারা। গোপন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল বাড়িটি ঘেরাও করে। পরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আল-আমিন হোসাইন জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক জামায়াত নেতারা জানিয়েছেন, আগামী সিটি নির্বাচনকে ঘিরে তারা দলীয় সভা করছিলেন। তবে সে সভায় অন্য কোনো বিষয়ে আলোচনা চলছিল কি না তা জানতে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।

অনলাইন আপডেট

আর্কাইভ