শুক্রবার ২১ জানুয়ারি ২০২২
Online Edition

খালেদা জিয়ার  জামিন আদেশ  রোববার

 

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য রোববার দিন ধার্য করেছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার খালেদা জিয়ার আইনজীবীরা জামিন আদেশের বিষয়টি আদালতের নজরে আনলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চ এ দিন ধার্য করে দেন। মামলাটি রোববারের কার্যতালিকায় আদেশের জন্য এক নম্বরে রাখা হয়েছে।

বৃহস্পতিবার খালেদা জিয়ার আইনজীবী জয়নুল আবেদীন আদালতে বলেন, বিচারিক আদালত থেকে ১৫ দিনের মধ্যে নথি আসার কথা, সেই সময় তো শেষ। জবাবে আদালত বলেন, ১৫ দিনের মধ্যে নথি পাঠাতে আমরা তো ২২ ফেব্রুয়ারি আদেশ দিয়েছিলাম। নথি এসেছে কি? জবাবে জয়নুল আবেদীন বলেন, নথি এসেছে কি না জানি না। এখন উনার জামিন আবেদনটি আদেশের জন্য রাখা হোক। আদালত তখন বিষয়টি রোববার আদেশের জন্য কার্যতালিকায় রাখার কথা বলেন।

জানতে চাইলে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য ব্যারিস্টার এহসানুর রহমান বলেন, আমরা খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য আদালতে আবেদন করেছিলাম। আদালত তা গ্রহণ করেছেন। রোববার বিষয়টি আদেশের জন্য কার্যতালিকায় রাখার কথা বলেছেন।

ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান গত ৮ ফেব্রুয়ারি এ মামলার রায়ে পাঁচ বছরের সাজা দিয়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে কারাগারে পাঠান। রায়ের সত্যায়িত অনুলিপি হাতে পেয়ে হাইকোর্টে আপিল করেন বিএনপি চেয়ারপার্সন, সঙ্গে জামিনের আবেদনও করা হয়। ২২ ফেব্রুয়ারি হাইকোর্ট বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার আপিল শুনানির জন্য গ্রহণ করেন। একইসঙ্গে জরিমানা স্থগিত করে বিচারিক আদালতে নথি তলব করেন। এ নথি ১৫ দিনের মধ্যে হাইকোর্টে পাঠানোর আদেশ দেন। পরে ২৫ ফেব্রুয়ারি শুনানিতে নিম্ন আদালতের নথি আসার পর খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আদেশ হবে বলে জানান হাইকোর্ট।

অনলাইন আপডেট

আর্কাইভ