রবিবার ০৭ মার্চ ২০২১
Online Edition

খুলনায় সরকারি আড়াই লাখ জন্মনিয়ন্ত্রক পিল পাচার ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা

খুলনা অফিস : খুলনা মহানগরীর সদর থানাধীন বার্মাশিল ১নং ক্রস রোডস্থ একতা ট্রান্সপোর্ট থেকে পাচারকালে সরকারি দুই লাখ ৪১ হাজার পিচ জন্মনিয়ন্ত্রক (সুখী বড়ি) পাচারের ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আদালতের নির্দেশে সদর থানায় মামলাটি দায়ের পর মঙ্গলবার অবহিত করা হয়। তবে এখনো পর্যন্ত সরকারি জন্মনিরোধ পিল পাচারকারীরা আটক হয়নি।
মামলার আসামীরা হলেন-নগরীর হেরাজ মার্কেটের খান ড্রাগস’র আব্দুর রহিমের ছেলে মো. আসাদ (৩৫) ও সাতক্ষীরা নগরঘাটা এলাকার মৃত আযুব আলীর ছেলে আব্দুল আহাদ (৪৫)। এছাড়া আব্দুল লতিফ শেখ (৪৫) ও কমরেশ সাহা (৪৩) নামের পরিচয়হীন দু’জন রয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণী থেকে জানা গেছে, গত ২০ জানুয়ারি রাত পৌনে ৯টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বার্মাশিল ১নং ক্রস রোডস্থ একতা ট্রান্সপোর্ট থেকে সরকারি দুই লাখ ৪১ হাজার পিস জন্মনিয়ন্ত্রক (সুখী বড়ি) জব্দ করে পলিশ। এ সময় চোরাচালানের সাথে জড়িত কাউকে পাওয়া যায়নি। পরবর্তীতে জব্দ হওয়া সুখী বড়ি বিনষ্ট অথবা সরকারি হাসপাতালে হস্তান্তরের আদেশ চেয়ে আদালতে আবেদন করেন সদর থানার এসআই কামাল উদ্দিন। গত ১২ ফেব্রুয়ারি মহানগর হাকিম মো. ফারুক ইকবাল পুলিশের ওই আবেদনের প্রেক্ষিতে সরকারি এ বড়ি পাচারের সাথে জড়িতদের সনাক্তসহ প্রতিবেদন দাখিলের আদেশ দেন। পুলিশ তদন্ত করে প্রতিবেদন দাখিল করলে গত ১ মার্চ থানায় মামলা দায়েরের জন্য আদেশ দেন আদালতের বিচারক। এ ঘটনায় ৫ মার্চ সদর থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫-বি ধারায় মামলা দায়ের করা হয়েছে (নং-০৩)। মামলাটি তদন্ত করবেন ওসি (তদন্ত) মো. মোশাররফ হোসেন।

অনলাইন আপডেট

আর্কাইভ