মঙ্গলবার ২৬ মে ২০২০
Online Edition

বিএনপির অবস্থান কর্মসূচির স্থান পরিবর্তন

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি নয়াপল্টনের পরিবর্তে জাতীয় প্রেস ক্লাবের সামনে পালন করা হবে। গতকাল মঙ্গলবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ তথ্য জানান।
তিনি বলেন, আগামী ৮ মার্চ বৃহস্পতিবার বিএনপির কেন্দ্র ঘোষিত অবস্থান কর্মসূচি নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের পরিবর্তে জাতীয় প্রেস ক্লাবে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে যথাসময়ে অবস্থান কর্মসূচিতে অংশগ্রহণের জন্য অনুরোধ জানান রিজভী।
খালেদা জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত দু’দিনের কর্মসূচির অংশ হিসেবে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি।
উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ৫ বছর কারাদ-ের রায় দেন। এরপর তাকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। ইতোমধ্যে নির্জন কারাগারের একমাত্র বন্দি হিসেবে খালেদা জিয়া ২৭ দিন অতিবাহিত করেছেন। খালেদা জিয়া নিম্ন আদালতের দেয়া সাজার বিরুদ্ধে আপিল করেছেন। একই সঙ্গে তার জামিন চেয়েও আবেদন করেছেন আইনজীবীরা।

অনলাইন আপডেট

আর্কাইভ