মঙ্গলবার ২৬ মে ২০২০
Online Edition

এসআই পদে নিয়োগ না দেয়া কেন অবৈধ নয়

স্টাফ রিপোর্টার : পুলিশের ইন্সপেক্টর (এসআই) পদে বাগেরহাটের মো. ফয়সাল আহমদকে নিয়োগ প্রদানের নির্দেশ কেন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। একইসঙ্গে, সকল পরীক্ষায় উত্তীর্ণ এবং মেডিকেল রিপোর্ট ও পুলিশ ভেরিফিকেশনে চূড়ান্ত হওয়ার পরও তালিকা থেকে বাদ দেয়া কেন অবৈধ হবে না তাও জানতে চাওয়া হয়েছে রুলে। সংশ্লিষ্টদের উক্ত রুলের জবাব দিতে বলা হয়েছে।
এ বিষয়ে করা আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি সৈয়দ মোহম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি আতাউর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। স্বরাষ্ট্র সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয় সচিব পুলিশের আইজি, ডিআইজি ও খুলনা রেঞ্জের ডিআইজিকে রুলের জবাব দিতে বলা হয়েছে। আবেদনকারীর পক্ষে শুনানি করেন এডভোকেট সালাউদ্দিন ও এডভোকেট আব্দুস সাত্তার পালোয়ান।
এ বিষয়ে আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান সাংবাদিকদের বলেন, পুলিশের নিয়োগের বিষয়ে একটি প্রজ্ঞাপন জারির পর বাগেরহাটের মো. ফয়সাল আহমেদ আবেদন করেন। তিনি এসআই পদে সকল পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে পুলিশ রিপোর্ট ও মেডিকেল রিপোর্টে তাকে চূড়ান্ত করা হয়। কিন্তু নিয়োগের তালিকায় চূড়ান্ত হওয়ার দুই দিন পর একটি মামলায় তাকে আসামী দেখানো হয়। এতে করে ফয়সাল আহমেদের নিয়োগ কার্যক্রম বন্ধ করে দেয়া হয়। এর বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করলে গতকাল আদালত রুল জারি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ