সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

কেরানীগঞ্জে ট্রাকের ধাক্কায় সাংবাদিক নিহত

স্টাফ রিপোর্টার : দক্ষিণ কেরানীগঞ্জ রাজেন্দ্রপুরের মোল্লাপুর এলাকায় ট্রাকের ধাক্কায় মিজানুর রহমান (৩৩) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে এ দুর্ঘটনা ঘটে। পরে মিজানুর রহমানের কাছে একটি পরিচয়পত্র পাওয়া যায়। তাতে তার পরিচয় হিসেবে ‘প্রতিদিন খবর’ নামে একটি নিউজ পোর্টালের সম্পাদক লেখা রয়েছে।
নিহতের বন্ধু সরকার জামান জানান, মিজান প্রতিদিন খবর নিউজ পোর্টালের সম্পাদক ছিলেন। রাজধানীর বাবুবাজারে তার অফিস। মুন্সীগঞ্জ থেকে মোটরসাইকেলে ঢাকায় ফেরার পথে কেরানীগঞ্জ রাজেন্দ্রপুর মেইনরাস্তা একটি ট্রাকের ধাক্কায় আহত হন মিজান। দ্রুত তাকে ঢামেকে নিলে চিকিৎসক রাত নয়টার দিকে মৃত ঘোষণা করেন।
ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. বাচ্চু মিয়া জানান, মিজান ফরিদপুর সালথা উপজেলার সিংহপ্রতাব গ্রামের মৃত চাঁন মিয়ার ছেলে। শ্যামপুর জুরাইন বৌবাজার এলাকায় স্ত্রী ঝুমু বেগমকে নিয়ে ভাড়া বাসায় থাকতেন তিনি। তার লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলেও জানান তিনি।
শাহজালালে বিদেশী মুদ্রাসহ যাত্রী আটক:  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিপুল পরিমাণ ব্রিটিশ পাউন্ড, ইউরো, ইউএস ডলার ও থাই বাথসহ রেজোয়ার মোর্শেদ পাভেল নামে এক যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা। গতকাল শনিবার সকাল ১০টার দিকে তাকে আটক করা হয়। তার বাড়ি রামপুরা।
শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, ডিপার্চার যাত্রী লাউঞ্জে অপেক্ষারত অবস্থায় তার কাছে কোনো বৈদেশিক মুদ্রা আছে কিনা জানতে চায় শুল্ক গোয়েন্দার একটি দল। এসময় তিনি নিজের কাছে গচ্ছিত মুদ্রার চেয়ে কম পরিমাণ মুদ্রা আছে বলে জানান। পরে সন্দেহ হলে তার সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি করে বিশেষ কায়দায় লুকানো ৭ হাজার ৬১৫ ব্রিটিশ পাউন্ড, ৩ হাজার ২ ইউএস ডলার, ১ হাজার ৯০০ ইউরো ও ৮০ থাই বাথ জব্দ ও তাকে করা হয়। বাংলাদেশী টাকায় এসব মুদ্রার পরিমাণ ১২ লাখ ৯১ হাজার ৬৩২ টাকা।
আটক ব্যক্তির পাসপোর্ট চেক করে দেখা যায়, তিনি ইএ-০০৮৮ ফ্লাইটে ব্যাংকক যাচ্ছিলেন। ঘোষণা ছাড়া ও লুকানোর কারণে বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন ও শুল্ক আইন ভঙ্গ হয়েছে।
এ ঘটনায় আটক যাত্রী রেজোয়ার মোর্শেদ পাভেলকে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে অন্যান্য আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান শুল্ক গোয়েন্দা সূত্র।
পরকীয়া সন্দেহে স্ত্রীকে ছুরিকাঘাত : পরকীয়া সন্দেহের জের ধরে আত্মহত্যার চেষ্টা করে ব্যর্থ হয়ে ছুরিকাঘাতে স্ত্রীকে আহত করেছেন এক স্বামী।
আহত শাহানা আক্তারকে (২৭) মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার পর স্থানীয়রা শাহানার স্বামী শফিকুল ইসলাম মুরাদকে আটকের পর মারধর করে পুলিশের হাতে সোপর্দ করেছে বলে জানান স্থানীয়রা।
শুক্রবার সন্ধ্যায় কেরানীগঞ্জের কদমতলী মডেল টাউনের বি-ব্লকের খোকন মিয়ার বাড়ির নিচতলায় এ ঘটনা ঘটে। শাহানা আক্তার মডেল টাউন এলাকার টাইমস স্কুল এন্ড কলেজের শিক্ষিকা।
আটক মুরাদ জানান, দীর্ঘদিন ধরে শাহানা তাকে ছেড়ে মডেল টাউন এলাকায় সাবলেটে বাসা ভাড়া নিয়ে থাকেন। তিনি থাকেন রাজধানীর যাত্রাবাড়ি এলাকায়। পরকীয়া প্রেমের কারণে এমনটি করতেন শাহানা। তার কাছে থাকতে চায় না। তাকে দেখলেই উত্তেজিত হয়ে উঠেন। গালমন্দ করে। এ কারণে তিনি শাহানাকে ছুরিকাঘাত করেছেন।
 কেরানীগঞ্জ মডেল থানার এসআই বিজন দাস জানান, স্বামী-স্ত্রীর মধ্যে কলহের কারণে তারা আলাদা থাকতেন। শুক্রবার সকালে শ্বশুর-শাশুড়ি উপস্থিতে বিচার শালিস হওয়ায় ঢাকা থেকে কেরানীগঞ্জে স্ত্রীর বাসায় আসেন শফিকুল। এ সময় শফিকুল বিষাক্ত কিছু খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। তবে উপস্থিত লোকজন দ্রুত তাকে ধরে ফেলায় তেমন কোনো ক্ষতি হয়নি শফিকুলের। এ অবস্থায় বিকালে আবারো স্বামী-স্ত্রীর মধ্যে পরকীয়ার বিষয় নিয়ে কথা উঠলে এক পর্যায়ে শফিকুল ঘরে থাকা ছুরি দিয়ে শাহানার পিঠে আঘাত করেন।
শাহানার ডাক চিৎকারে প্রতিবেশীরা এসে শফিকুলকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

অনলাইন আপডেট

আর্কাইভ