বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

রকারি কর্মচারী সমন্বয় পরিষদ ৫ দফা দাবী আদায়ের লক্ষে সাংবাদিক সম্মেলন

দেশের বৃহত্তম গণকর্মচারী সংগঠন বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের উদ্যোগে গতকাল শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (সম্প্রসারিত মিলনায়তন) ৫ দফা পূরণের দাবিতে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত ৫ দফা দাবিনামা উপস্থাপন করেন সংগঠনের মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ।

মহাসচিব তাঁর লিখিত বক্তব্যে (১) সরকারি দপ্তরে আউট সোর্সিং-এর মাধ্যমে জনবল নিয়োগপ্রথা বাতিল, (২) টাইমস্কেল সিলেকশন গ্রেড পুনর্বহাল, পূর্বের ন্যায় শতভাগ পেনশন প্রদানসহ পেনশন গ্র্যাচুইটির হার ১ টাকায় ৫০০ টাকা নির্ধারণ (৩) সচিবালয়ের সাথে সঙ্গতি রেখে সমকাজে সমমর্যাদা প্রদান ও পদবী পরিবর্তন (৪) দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে ন্যায্যমূল্যে মানসম্মত রেশন প্রদান, পাহাড়ী ভাতা, পর্যটন ও দুর্যোগ ভাতা প্রদান ও (৫) ILO Convention মোতাবেক গণকর্মচারীদের  Trade Union  অধিকার প্রদানসহ ৫ দফা দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। দাবি পূরণে সরকারের সংশ্লিষ্ট মহল থেকে আগামী ২৩ মার্চ এর মধ্যে সুস্পষ্ট নির্দেশনা না পেলে সংগঠনের পক্ষ থেকে নি¤œরূপ কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয় :

আগামী ১০ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত দেশের সকল বিভাগীয় শহর ও জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ ও কেন্দ্রীয়/ নেতৃবৃন্দের গণসংযোগ কর্মসূচি।

আগামী ২৪ মার্চ ঢাকায় সংগঠনের জাতীয় প্রতিনিধি সম্মেলন থেকে ৫ দফা দাবি আদায় আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে মর্মে উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, কার্যকরী সভাপতি এম এ হান্নান, অতিরিক্ত মহাসচিব বদরুল আলম সবুজ, কার্যকরী সভাপতি সৈয়দ সরোয়ার হোসেন, মো. সেলিম ভূঞা, নিজাম উদ্দিন পাটোয়ারী, আবুল হোসেন, সহসভাপতি এমএ আউয়াল, মো. মানিক মিয়া, অতিরিক্ত মহাসচিব মনির আহমেদ, মো. মোজাম্মেল হক, মো. আজিম, যুগ্ম মহাসচিব খন্দকার ফিরোজ হোসেন, মো. লোকমান হোসেন, সাংগঠনিক সচিব খন্দকার আক্কাস, মো. ইউসুফ, আবুল কালাম, মো. মরণ চাঁদ, মো. ওয়াজিউল্ল্যাহ, মো. রফিকুল আলম, মো. হুমায়ুন কবির, মো. আবদুল জাব্বার, মো. তোফাজ্জল হোসেন, মামুন মোল্লা মো. মোক্তার হোসেন প্রমুখ নেতৃবৃন্দ। প্রেস বিজ্ঞপ্তি।

 

অনলাইন আপডেট

আর্কাইভ