বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

ঘাটাইল নবগঠিত ৬ ইউপিতে নির্বাচন ধানের শীষ পাওয়ার লড়াইয়ে ১৭ জন

ঘাটাইল (টাঙ্গাইল) সংবাদদাতা : আগামী ২৯ মার্চ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার নবগঠিত ও পুনর্গঠিত ৬ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে।
নির্বাচন কমিশন সচিবালয় কতৃক ঘোষিত তফসিল অনুযায়ী এসব ইউনিয়নে রিটানিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১ মার্চ। মনোনয়নপত্র যাছাই বাছাই ৪ ও ৫ মার্চ, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১২ মার্চ এবং প্রতীক বরাদ্দ ১৩ মার্চ।
তফসিল ঘোষণার পর থেকেই বিএনপি তাদের প্রার্থী বাছাইয়ের প্রাথমিক কাজ শুরু করেছে। প্রার্থী বাছাইয়ের অংশ হিসাবে ২২ ও ২৩ ফেব্রুয়ারি দলীয় মনোনয়নপত্র বিতরণ করেছে।
উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক একেএম রেজাউল করিম বলেন, উপজেলার সংগ্রামপুর, সন্ধানপুর, রসুলপুর, লক্ষিন্দর, ধলাপাড়া, সাগরদিঘী এই ৬ ইউনিয়নে ১৭ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র জমা দিয়েছেন। তৃণমূলের মতামতের ভিত্তিতে ৬ ইউনিয়নে দলীয় প্রার্থীর নাম প্রস্তাব করে কেন্দ্রে পাঠানো হবে।
৬ ইউনিয়নে যারা বিএনপির দলীয় মনোনয়ন কিনেছেন তারা হলেন, সন্ধানপুর ইউনিয়ন-বর্তমান চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলাম ও সন্ধানপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ আসলাম উদ্দিন সংগ্রামপুর ইউনিয়ন- সাবেক চেয়ারম্যান এ.কে.এম মাসুদ খান তোতা, মোঃ ইফরান হোসেন তোতা, মোঃ রকিবুল ইসলাম খান, নূর মোহাম্মদ ও সংগ্রামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ মাহবুবুর রহমান খান পালন। রসুলপুর ইউনিয়ন- সাবেক চেয়ারম্যান উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোঃ শামসুল আলম ও মোঃ ইউনুছ আলী মেম্বার। ধলাপাড়া ইউনিয়ন- বর্তমান ইউপি মেম্বার মোঃ জাহাঙ্গীর আলম লেবু, এজহারুল ইসলাম ভূইয়া মিঠু ও শহিদুল ইসলাম মিয়া। লক্ষিন্দর ইউনিয়ন- উপজেলা বিএনপির সহ সাংগাঠনিক সম্পাদক ও নবগঠিত লক্ষিন্দর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মোঃ মোফাজ্জল হোসেন ও আবুল কাশেম আহম্মেদ। সাগরদিঘী ইউনিয়ন-মোঃ মামুনুর রশিদ বাদশা ভূইয়া, মোঃ আঃ ছালাম ভূইয়া লিটন ও আবুল কাশেম শিকদার।
বৃত্তি প্রদান : টাঙ্গাইল-৩ আসনের প্রয়াত এমপি ‘ডা. মতিউর রহমান শিক্ষা বৃত্তি কমিটি ’ কর্তৃক আয়োজিত মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (২৪ ফেব্রুয়ারি) ১৬ নং চান্দশী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
ম্যানেজিং কমিটির সভাপতি খালেদা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সাবক এমপি মতিউর রহমানের পুত্র (টাঙ্গাইল -৩ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশি) মো. তানভীর রহমান।
স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক জায়েদা খাতুন , বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন জি.বি.জি বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক ও ‘ডা. মতিউর রহমান শিক্ষা বৃত্তি কমিটি সভাপতি বেলি খালিদ ও সচিব মোঃ ছোরায়ারী আলম খান গোলাপ, ঘাটাইল প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. নূরুজ্জামান মিঞা, ঘাটাইল পৌর সভার কাউন্সিলন ও ম্যানেজিং কমিটির সদস্য মো. হেকমত আলী, যুবলীগ নেতা রেজাউল করিম, সহকারী শিক্ষক মো. হাশেম আলী প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ