বুধবার ১২ আগস্ট ২০২০
Online Edition

সিলেটে ফুটপাত দখলমুক্ত করতে সিটি করপোরেশনের অভিযান

সিলেট ব্যুরো : সিলেট নগরীর সড়ক ও ফুটপাত অবৈধভাবে দখল করে ব্যবসা পরিচালনাকারীদের উচ্ছেদ করতে অভিযান শুরু করেছে সিলেট সিটি করপোরেশন। গতকাল শনিবার সকাল ৯টা থেকে সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকায় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত থেকে এসব অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করে তা দখলমুক্ত করতে অভিযান শুরু করেন। এসময় মেয়র ছাড়াও উপস্থিত ছিলেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শরিফুজ্জামানসহ বিপুলসংখ্যক পরিচ্ছন্নতাকর্মী।
উচ্ছেদ অভিযান প্রসঙ্গে মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, ‘ফুটপাত দখল করে ব্যবসা না করতে আদালতের নির্দেশনা থাকার পরও কোন অদৃশ্য শক্তির বলে হকাররা আবারও ফুটপাত দখল করে ব্যবসা করছে। যারা নগরের বাসিন্দাদের সুখ, শান্তি চায় না তারাই ফুটপাত দখলের মদদ দিচ্ছে। এখন থেকে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।’ এর আগে গত বৃহস্পতিবার মদিনা মার্কেট থেকে শুরু করে লামাবাজার সরষপুর পর্যন্ত অভিযান চালিয়ে ভাঙ্গা হয় বেশ কয়েকটি  বহুতল ভবন। যা ছড়া দখল করে গড়ে ওঠেছিল। এ অভিযানে মদিনা মার্কেট এলাকার সিলেট-সুনামগঞ্জ সড়ক ও ফুটপাতে থাকা পাঁচ শতাধিক অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। এরপর শুক্রবার বিরতি দিয়ে গতকাল শনিবার একই এলাকায় ফের উচ্ছেদ অভিযান শুরু করে সিসিক।
শ্রমিকের মৃত্যু
সিলেটের কানাইঘাট উপজেলার লোভাছড়ায় পাথরের গর্তে চাপা পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের নাম ফরমান উল্লাহ (৫৫)। তার বাড়ি সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার কাইল্যা গ্রামে। গতকাল শনিবার সকালে আনোয়ার হোসেন আনাই মিয়ার গর্ত ধসে ওই শ্রমিকের মৃত্যু হয়। শ্রমিক মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আহাদ।
স্থানীয় সূত্র থেকে জানা যায়, শনিবার সকার দশটায় পাথর ব্যবসায়ী আনোয়ার হোসেন আনাই মিয়ার কোয়ারিতে অপরিকল্পিতভাবে পাথর উত্তোলনের সময় চাপা পড়ে মারা যান ফরমান উল্লাহ।

অনলাইন আপডেট

আর্কাইভ