সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

বিনিয়োগ বাড়াতে সহায়ক পরিবেশ চায় ব্যবসায়ীরা

স্টাফ রিপোর্টার: ব্যবসাসহায়ক পরিবেশ তৈরি এবং চেম্বারের সদস্যবৃন্দের অধিকতর সেবা প্রদানে সংগঠন সচেষ্ট থাকবে বলে জানিয়েছেন ঢাকা চেম্বারের অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি আবুল কাসেম খান। একই সাথে বিনিয়োগ বাড়াতে সহায়ক পরিবেশ দাবি করেছেন তিনি। গতকাল শনিবার রাজধানীর আর্মি গলফ ক্লাবে ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ৬০ বছর পূর্তি উপলক্ষে ঢাকা চেম্বারের সদস্যবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং অন্যান্য স্টেকহোল্ডারদের অংশগ্রহণে আয়োজিত এক মেজবান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
 এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম (মহিউদ্দিন), বিজেএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান, বাংলাদেশ নিযুক্ত ফিলিপাইন ও দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত, আইসিসি বাংলাদেশের সভাপতি ও ঢাকা চেম্বারের সাবেক সভাপতি মাহবুবুর রহমান, ঢাকা চেম্বারের সাবেক সভাপতি এম এ সাত্তার, আফতাব উল ইসলাম, সাইফুল ইসলাম, এম এইচ রহমানসহ উন্নয়ন সংস্থার প্রতিনিধিবৃন্দরা উপস্থিত ছিলেন।
আবুল কাসেম খান বলেন, ১৯৫৮ সালের প্রতিষ্ঠালগ্ন হতে ডিসিসিআই দেশে ব্যবসা-বাণিজ্যের সমৃদ্ধির লক্ষ্যে সহায়ক পরিবেশ তৈরি এবং নিজেদের সদস্যবৃন্দের সার্বিক উন্নয়নে নিরন্তর কাজ করে আসছে এবং সামনের দিনগুলোতে এ ধারা অব্যাহত থাকবে।
আবুল কাসেম খান বলেন, দেশের অর্থনীতির গতিকে চলমান রাখার জন্য ব্যবসায়ী সমাজ গুরুত্বপূর্ণ অবদান রেখে আসছে এবং এ গতিধারাকে বেগবান করা ছাড়া অন্য কোনো গত্যান্তর নেই।
এ সময় তিনি অর্থনীতিকে অচল করতে পারে এমন কোনো কর্মসূচি না দেওয়ার জন্য সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানান। এ ছাড়া ঢাকা চেম্বারের ৬০ বছর পূর্তি উপলক্ষে বছর ডেস্টিনেশন বাংলাদেশ' শীর্ষক একটি আন্তর্জাতিক কনফারেন্সের আয়োজন করা হবে। এখানে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনার তথ্যাদি বিদেশী উদ্যোক্তাদের উপস্থাপন করা হবে বলেও জানান তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ