শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০
Online Edition

ছাগলনাইয়ায় আরকাম পাঠাগারের উদ্যোগে ৭০ জন বালকের সুন্নাতে খৎনা সম্পন্ন

মো: শাহ আলম, ছাগলনাইয়া সংবাদদাতা:  ছাগলনাইয়া উপজেলার পাঠাননগর ইউনিয়নের  আরকাম পাঠাগারের আয়োজনে এবং বাংলাদেশ কোয়ান্টাম ফাউন্ডেশনের সহায়তায় ৭০জন বালকের সুন্নাতে খৎনা সম্পন্ন হয়।  ১৯ ফেব্রুয়ারী সোমবার সকাল থেকে দিনব্যপী পুরভী পাড়ার আরকাম পাঠাগারে  এ কার্যক্রম পরিচালিত হয়।
 সুন্নাতে খৎনা কার্যক্রম পরিচালনা করেন বাংলাদেশ কোয়ান্টেম ফাউন্ডেশনের  ডাক্তার নুর মোহাম্মদ এল এম এ এফ, ডাঃ সাহাবউদ্দিন এল এম এ এফ, ডাঃ বেলাল হোসেন এল এম এ এফ । ২০১২ সালে প্রতিষ্ঠিত এই অরাজনৈতিক প্রতিষ্ঠানটি দীর্ঘ ৭ বছর ধরে এই সুন্নাতে খৎনা ও বিভিন্ন জনকল্যানমুলক কাজ করে আসছে।  অপরদিকে পাঠাগারটি এলাকায় মানুষের মাঝে বেশ সাড়া জাগিয়েছে।
 এ বছর প্রায় ৭০ জন ছেলেকে সুন্নাতে খৎনা ও বিনা খরচে ঔষুধ , লুঙ্গি,  গামছা , টুপি বিতরণ করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আনোয়ার হোসেন আজাদ, দিদারুল আলম দিদার, ওবায়দুল হক মাদন, আমিনুল হক বাবু, সাংবাদিক  কাজী নুরুল আলম নিলু,  মোহাম্মদ এনায়েত উল্যাহ সোহেল, (স্বত্বাধিকারী ছাগলনাইয়া ডিজিটাল কম্পিউটার), ছলিমুল্লা ছলিমসহ এলাকার  গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
এলাকাবাসীর জানিয়েছেন, সরকারের সহযোগীতা পেলে এই  কার্যক্রমটি  সমগ্র ছাগলনাইয়া উপজেলাব্যাপী অসহায়, হতদরিদ্র, গরীব- দুঃখী মানুষের মাঝে ছড়িয়ে দেয়া সম্ভব।

অনলাইন আপডেট

আর্কাইভ