শুক্রবার ১৪ আগস্ট ২০২০
Online Edition

রাশিয়ার গির্জায় বন্দুকধারীর গুলিতে ৫ নারী নিহত

সংগ্রাম অনলাইন ডেস্ক: রাশিয়ার দাগেস্তান অঞ্চলে গির্জায় বন্দুকধারীর গুলিতে অন্তত ৫ জন নিহত হয়েছে। নিহতদের সকলেই নারী।এ সময় আহত হয়েছেন আরো ৪ জন। আহতদের একজন নারী  ও তিনজন পুরুষ।

রুশ বার্তা সংস্থা তাস জানায়, কিজলার শহরের চার্চটিতে গতকাল রোববার সন্ধ্যায় প্রার্থনা শেষে বের হওয়ার সময় বন্দুকধারী অতর্কিত গুলি ছোড়া শুরু করে। পরে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত হন। যদিও তাঁর পরিচয় এখনো জানা যায়নি।

এরই মধ্যে হামলার দায় স্বীকার করেছে জঙ্গিগোষ্ঠী আইএস।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই খবর নিশ্চিত করা হয়েছে।

রোববার বিকেলে, মুসলিম অধ্যুষিত দাগেস্তানের প্রাদেশিক রাজধানী কিজলায়ায় এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, প্রার্থনা শেষে সবাই গির্জা থেকে বের হওয়ার সময় ছুরি ও শিকারের বন্দুক নিয়ে হামলা চালায় বন্দুকধারী। পরে, নিরাপত্তা বাহিনীর গুলিতে ২২ বছর বয়সী হামলাকারী নিহত হয়।

স্থানীয় প্রশাসনের এক বিবৃতিতে বলা হয়, এক অজ্ঞাত ব্যক্তি একটি শিকারের রাইফেল নিয়ে গির্জায় প্রবেশ করে এলোপাথাড়ি গুলিবর্ষণ করতে থাকেন। এতে চার জন নারী ঘটনাস্থলেই নিহত হন। অপর একজন হাসপাতালে নেওয়ার পর মারা যান। তাছাড়া এ হামলায় এক পুলিশ সদস্যসহ পাঁচজন আহত হন।

হামলার পর এক বিবৃতিতে দায় স্বীকার করে ইরাক-সিরিয়া ভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস। পাশাপাশি, হামলাকারীর একটি ভিডিওচিত্রও প্রকাশ করে তারা, যেখানে সে আইএসের প্রতি আনুগত্য প্রকাশ করে।

 

অনলাইন আপডেট

আর্কাইভ