মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১
Online Edition

চিকিৎসায় সহায়তার আবেদন

কুমিল্লা, নাঙ্গলকোট থেকে কেফায়েত উল্লাহ মিয়াজী: জন্মলগ্ন থেকে মল দ্বার না থাকায় মল ত্যাগের সমস্যায় অসুস্থ অবস্থায় দিন কাটাতে হচ্ছে আলী হোসেন মনাকে (১৭)। গত ১৭বছর যাবত আলী হোসেন মনা মলদ্বার না থাকায় পেটের এক পাশে ছিদ্র করে নল দিয়ে মল ত্যাগ করেন। আলী হোসেন মনাকে নল নিয়ে চলাফেরা করতে হয়। তাঁর প্রশ্রাব করতেও কষ্ট হয়।  সে সোজা হয়ে হাঁটতে পারে না। তাকে দুর্বিসহ জীবন কাটাতে হচ্ছে। আলী হোসেন মনা কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার ঢালুয়া ইউনিয়নের পোশাই গ্রামের হতদরিদ্র রিক্সাচালক আবদুর রহমানের ছেলে।
জন্মের পর মল দ্বার না থাকায় চট্রগ্রামের মা ও শিশু হাসপাতালে আলী হোসেনকে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসক তার পেটের এক পাশে ছিদ্র করে নল লাগিয়ে মল ত্যাগের ব্যবস্থা করে দেন। গত ১৭বছর নল দিয়ে মলত্যাগ করছেন। আলী হোসেন গত ৮জানুয়ারী থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সার্জারী বিশেষজ্ঞ ডাঃ তপন সাহার অধীনে চিকিৎসাধীন রয়েছেন।
তার স্থায়ীভাবে মল ত্যাগের জন্য অপারেশন প্রয়োজন। এতে তার প্রায় আড়াই লক্ষ টাকা প্রয়োজন। দরিদ্র রিক্সাচালক আবদুর রহমানের পক্ষে ছেলের চিকিৎসায় এত টাকা সংগ্রহ করা সম্ভব হচ্ছে না। আবদুর রহমান সমাজের বিত্তবানদের নিকট আলী হোসেনের চিকিৎসার সহযোগিতায় হাত বাড়ানোর আহবান জানিয়েছেন। সাহায্য পাঠানোর ঠিকানা-মোঃ হক সাহেব, সঞ্চয়ী হিসাব নং-০২০০০০৮৭৪১৮৫০, অগ্রণী ব্যাংক, হাসানপুর শাখা, ঢালুয়া, নাঙ্গলকোট, কুমিল্লা।

অনলাইন আপডেট

আর্কাইভ