বুধবার ২০ জানুয়ারি ২০২১
Online Edition

কেশবপুর শহরে টাইগার পয়েন্ট উদ্বোধন

কেশবপুর (যশোর) সংবাদদাতা : যশোরের কেশবপুর পৌরসভা সড়কে শহরের শোভা বর্ধনে দু’টি রয়েল বেঙ্গল টাইগারের প্রতিমূর্তি স্থাপন করা হয়েছে। মঙ্গলবার সকালে পৌর সভার প্রবেশ দ্বারে স্থাপনকৃত রয়েল বেঙ্গল টাইগারের প্রতিমূর্তি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম। উদ্বোধনকালে পৌর মেয়র ওই স্থানের নামকরণ করেন টাইগার পয়েন্ট। এ সময় উপস্থিত ছিলেন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, পৌর সভার সচিব হারিসউদ্দীন, অধ্যাপক মশিউর রহমান, ওয়ার্ড পরিচালক সৈয়দ আকমল আলী, কাউন্সিলর আফজাল হোসেন বাবু, মেহেরুন্নেছা মেরী, আছিয়া খাতুন, সিপিবির সাধারণ সম্পাদক মফিজুর রহমান নান্নু, প্রমুখ। উদ্বোধনকালে সংক্ষিপ্ত বক্তব্যে মেয়র রফিকুল ইসলাম বলেন, কেশবপুরে অনেক ঐতিহ্য রয়েছে। এরমধ্যে মহাকবি মাইকেল মধুসূদন দত্ত, মনোজ বসু, ধীরাজ ভট্টাচার্য, মানকুমারী বসু, সাবেক শিক্ষামন্ত্রী প্রয়াত এএসএইচকে সাদেক। তিনি তাদেরকে স্মরণ করেন। জনপ্রশাসন প্রতিমন্ত্রীর নির্দেশনায় কেশবপুরকে নান্দনিক শহর হিসেবে গড়ে তোলার লক্ষ্যেই এ টাইগার পয়েন্ট উদ্বোধন করা হয়েছে। এছাড়াও তিনি কেশবপুরের ঐতিহ্যকে ধরে রাখার জন্যে বিভিন্ন স্থাপনা তৈরির ঘোষণা দেন।
ডাকাত দলের সদস্য
ইয়াবাসহ আটক
যশোরের কেশবপুর থানা পুলিশ অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য হাসান মহলদার (৩০) কে ৬০ পিচ ইয়াবাসহ আটক করেছে। থানার এ এস আই শ্যামল সরকার জানান, সোমবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে উপজেলার কেদারপুর গ্রামের হযরত আলী মহলদারের ছেলে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য হাসান মহলদারকে বসুন্তিয়া এলাকা থেকে আটক করা হয়। এ সময় তার দেহ তল¬াশি করে ৬০ পিচ ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় কেশবপুর থানায় মদক দ্রব্য আইনে মামলা হয়েছে। আটককৃত হাসান মহলদারের বিরুদ্ধে কেশবপুর, তালা, পাটকেলঘাটা, ডুমুরিয়া থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে। মঙ্গলবার সকালে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।
বসন্ত বরণ উৎসব উদযাপন
বসন্ত বরণ উৎসব উদযাপন পর্ষদের আয়োজনে মঙ্গলবার বিকেলে কেশবপুর শহরের পাবলিক ময়দানে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও শোভা যাত্রার আয়োজন করা হয়। বসন্ত বরণ উৎসব উদযাপন পর্ষদের আহবায়ক আশরাফ-উজ-জামান খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান, কেশবপুর পৌর মেয়র রফিকুল ইসলাম মোড়ল, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিমা সাদেক, উপজেলা নাগরিক সমাজের আহবায়ক এডভোকেট আবু বকর সিদ্দিক, বসন্ত বরণ উৎসব উদযাপন পর্ষদের সদস্য সচিব শিক্ষক স্বপন মন্ডল, অধ্যাপক মশিহুর রহমান, সিপিবি নেতা মফিজুর রহমান নান্নু প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীরা গান পরিবেশন ও ফুলের পাপড়ি ছড়িয়ে অতিথিদের বরণ করে নেয়। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে শিক্ষার্থীরা। অনুষ্ঠান শুরুর আগে বসন্ত বরণ উৎসব উপলক্ষে বর্ণাঢ্য শুভাযাত্রা শহর প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে শত শত শিক্ষার্থীদের পাশাপাশি সর্বস্তরের হাজারও দর্শনার্থীর সমাগম ঘটে।

অনলাইন আপডেট

আর্কাইভ