বুধবার ২০ জানুয়ারি ২০২১
Online Edition

পাঁচ জনের মনোনয়নপত্র দাখিল

গাইবান্ধা সংবাদদাতা : গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সংসদ উপ-নির্বাচনে সহকারি রিটানিং অফিসারের কার্যালয় ও সুন্দরগঞ্জ উপজেলা নিবাচন অফিসে ৪ জন এবং রিটানিং অফিসার ও জেলা নিবাচন অফিসারের কার্যালয়ে ১ জন প্রার্থীসহ মোট ৫ জন প্রার্থী মনোনয়নপত্র  দাখিল করেছেন। ১৪ ফেব্রয়ারি বুধবার ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আফরুজা বারী, জাপা মনোনীত প্রার্থী- ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, গণফ্রন্ট মনোনীত প্রার্থী- শরিফুল ইসলাম, এনপিপি মনোনীত প্রার্থী জিয়া জামান খান ও স্বতস্ত্র প্রার্থী আহসান হাবিব মাসুদ। দুপুর ১টায় আ’লীগ মনোনীত প্রার্থী আফরুজা বারী উপজেলা নিবাচন অফিসারের কার্যালয়ে সহকারী রিটানিং অফিসার ও জেলা নিবাচন কর্মকর্তা মাহবুবুর রহমানের হাতে মনোনয়নপত্র দাখিল করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা আ’লীগ সহ-সভাপতি ফরহাদ আব্দুল্লা হারুন বাবলু, সাবেক উপজেলা আ’লীগ সভাপতি টিআইএম মকবুল হোসেন প্রামানিক, সিনিয়র সহ-সভাপতি জাহাঙ্গীর আলম মঞ্জু প্রমুখ। এরপর ১টা ২০ মিনিটে জাপা মনোনীত প্রার্থী ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী সহকারী রিটানিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেন। এসময় উপস্থিত ছিলেন জাপার  প্রেসিডিয়াম সদস্য ও জেলা জাপার সভাপতি আব্দুর রশিদ সরকার, উপজেলা জাপার সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবুল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডল প্রমুখ। এর আগে স্বতস্ত্র প্রার্থী আহসান হাবিব মাসুদ এবং পরে গণফ্রন্ট প্রার্থী শরিফুল ইসলাম মনোনয়নপত্র দাখিল করেন। এছাড়া সকালে জেলা নিবাচন অফিসারের কার্যালয়ে রিটানিং অফিসার ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিনের হাতে এনপিপি প্রার্থী জিয়া জামান খান মনোনয়নপত্র দাখিল করেন।
নিবার্চন কমিশনের ঘোষিত তফসীল মোতাবেক ১৬ ফেব্রয়ারি মনোনয়ন পত্র বাছাই, ২৩ ফেব্রয়ারি প্রার্থীতা প্রত্যাহার এবং ১৩ মার্চ ভোট গ্রহণ। উপজেলায় মোট ভোট সংখ্যা ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৪ হাজার ৯৩৪ জন এবং মহিলা ১ লাখ ৭৩ হাজার ৬২২ জন। মোট ভোট কেন্দ্র ১০৯টি।
২০১৭ সালের ১৯ ডিসেম্বর সাংসদ গোলাম মোস্তফা আহমেদ সড়ক দুর্ঘটনায় মারা যান। যার কারণে আসনটি শূন্য ঘোষণা করা হয়। সে মোতাবেক গত ৪ ফেব্রয়ারি নিবার্চন কমিশন উপ-নিবার্চনের তফসীল ঘোষণা করে।

অনলাইন আপডেট

আর্কাইভ