বুধবার ২০ জানুয়ারি ২০২১
Online Edition

চট্টগ্রামে উদ্বোধন হচ্ছে অত্যাধুনিক পার্কভিউ হসপিটাল

গতকাল বুধবার চট্টগ্রাম নগরীর কাতালগঞ্জে পার্কভিউ হাসপাতালের নিজস্ব ভবনে সাংবাদিক সম্মেলন -সংগ্রাম

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের চিকিৎসা  সেবায় যোগ হতে যাচ্ছে ২৫০ শয্যার বিশেষায়িত হাসপাতাল পার্কভিউ। থাকছে আইসিইউ, এইচডিইউ, এসডিইউ, সিসিইউ, পিআইসিইউ, বিশেষজ্ঞ চিকিৎসকদের প্রায় ৭০টি চেম্বার, উন্নত ডায়াগনস্টিক ল্যাব-সহ চিকিৎসা সেবা অত্যাধুনিক সব আয়োজন। আজ বৃহস্পতিবার আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে এই হাসপাতালটির কার্যক্রম শীঘ্রই শুরু হবে। বুধবার দুপুরে নগরীর কাতালগঞ্জস্থ হাসপাতালের নিজস্ব ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত সাংবাদিক সম্মেলনে পার্কভিউ’র ব্যবস্থাপনা পরিচালক ডা. এ টি এম রেজাউল করিম এই তথ্য জানান।
ডা. এ টি এম রেজাউল করিম বলেন, বয়স্ক মুমূর্ষু রোগীদের পরিচর্যার জন্য আইসিইউ, এইচডিইউ, এসডিইউ, হৃদ রোগীদের চিকিৎসার জন্য সিসিইউ, পিআইসিইউ, পার্কভিউ হাসপাতালের অপারেশন থিয়েটার হচ্ছে সর্ববৃহৎ ও সর্বাধুনিক। একসাথে ৮টা অপারেশন থিয়েটার চালু হবে। অপারেশন থিয়েটারে ইনফেকশন প্রতিরোধের জন্য রাখা হয়েছে সর্বাধুনিক হেপা ফিল্টার এবং পুরো অপারেশন ব্লকের ফ্লোর, দেয়াল ও ছাদকে মোড়ানো হয়েছে এপক্সি কোটিং দিয়ে।
তিনি বলেন, ১৯৬০ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শহীদ হোসেন সোহরাওয়ার্দী ও তাঁর মন্ত্রীসভার সদস্য এবং পরবর্তীতে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ১২০ শয্যা নিয়ে প্রতিষ্ঠিত চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালটি বর্তমানে ১৩১৩ শয্যা নিয়ে বৃহত্তর চট্টগ্রামবাসীর স্বাস্থ্যসেবায় নিয়োজিত।
স্বাস্থ্য সেবার মতো মৌলিক অধিকারটি নিশ্চিত করতে সরকার সর্বদা সচেষ্ট। সরকারের পাশাপাশি এই বিশাল জনগোষ্ঠীর উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমাদের উদ্যোগ ২০০ শয্যার পার্কভিউ হাসপাতাল লিমিটেড। পার্কভিউ হাসপাতাল রোগীদের চট্টগ্রামে চিকিৎসা গ্রহণ করার ব্যাপারে আস্থা তৈরী করবে বলে আমার বিশ্বাস। এতে দেশের টাকা দেশেই থাকবে। জাতীয় অর্থনীতি যেমনি সমৃদ্ধ হবে তেমনি রোগীদের দীর্ঘ পথ ভ্রমণের কষ্টও লাঘব হবে।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন হাসপাতালের চেয়ারম্যান ডা. এ কে এম ফজলুল হক, ফিন্যান্স ডিরেক্টর ডা. মো. ইউসুফ, ডা. ইব্রাহিম খলিল উল্লাহ, ডা. মো. রেজাউল করিম. ডা. মাহবুবুর রহমান, প্রকৌশলী মুমিনুল হক প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ