বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

নাটোর-৩ আসনে জামায়াতের প্রার্থী অধ্যাপক বেলাল-উজ-জামান

সিংড়া (নাটোর) : আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে নাটোরের চারটি নির্বাচনী এলাকায় (সংসদীয় আসন ৫৮, ৫৯, ৬০ ও ৬১) মনোনয়ন প্রত্যাশীরা জনসংযোগ শুরু করে দিয়েছেন। তৃণমূলের সমর্থন পেতে তৎপর রয়েছেন আওয়ামীলীগ-বিএনপির পাশাপাশি জামায়াতে ইসলামীও। 

নাটোরের ৪টি নির্বাচনী আসনে জামায়াতের ৪জন প্রার্থী রয়েছেন নির্বাচনী মাঠে। নাটোর-৩ (সিংড়া) আসনে জামায়াত মনোনীত প্রার্থী অধ্যাপক মোঃ বেলাল-উজ-জামান। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৩ (সিংড়া ) আসনে দলের জেলা আমীর অধ্যাপক মোঃ বেলাল-উজ-জামানকে প্রার্থী ঘোষণা করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

 মোঃ বেলাল-উজ-জামান সিংড়া উপজেলাধীন ৮নং শেরকোল ইউনিয়নের রানীনগর গ্রামে সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন। এ আসনে ১৯৯১ সালে আবু বক্কর শেরকোলী জামায়াতের এম.পি নির্বাচিত হয়। তিনি মারা যাওয়ার পর উপ-নির্বাচনে এম.পি হয় বিএনপির কাজী গোলাম মোর্শেদ। এ আসনে জামায়াতের বর্তমান প্রার্থী জেলা জামায়াতে ইসলামীর আমীর অধ্যাপক বেলাল-উজ-জামান।  অধ্যাপক বেলাল-উজ-জামান ১৯৮৩ সালে সিংড়া উপজেলা ছাত্রশিবিরের সভাপতি, ১৯৮৫তে নাটোর জেলা ছাত্রশিবিরের সভাপতি ও পরে রাজশাহী বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় ৮৮তে রাজশাহী জেলা ছাত্রশিবিরের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৩ সালে নাটোর জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি, ১৫ তে সেক্রেটারি এবং বর্তমানে তিনি জেলা জামায়াতের আমীর হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। হজ¦ ও তাবলীগ নিয়ে আঃ লতিফ সিদ্দিকী’র বিরুপ মন্তব্য করার প্রতিবাদে নাটোরে গণ মিছিল থেকে গ্রেফতার হয় বেলাল-উজ-জামান। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত। কর্মজীবনে তিনি বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে কর্মরত এবং শেরকোল রাণীনগর ইদগাহ মাঠের ইমাম হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছে। পরিচ্ছন্ন রাজনীতির অহংকার মোঃ বেলাল-উজ-জামান নাটোর-৩ (সিংড়া) আসনে জামায়াত মনোনীত প্রার্থী ঘোষিত হওয়ায় দলীয় নেতাকর্মী ও সিংড়াবাসী একজন সৎ, যোগ্য ও আদর্শ প্রার্থী পেয়েছেন বলে দলমত নির্বিশেষে সবাই মনে করছে। নাটোর জেলা জামায়াতে ইসলামীর আমীর অধ্যাপক বেলাল-উজ-জামান জানান, জামায়াতে ইসলামী প্রতিষ্ঠালগ্ন থেকেই জনগণের সুখ-দুঃখে পাশে রয়েছেন। জাতীয় সংসদে জামায়াতের প্রতিনিধিত্ব চোখে পরার মত। ইসলামী মূল্যবোধ ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জামায়াতের প্রার্থী হিসেবে আমি নির্বাচনী মাঠে আছি। নাটোর-৩ (সিংড়া) আসনে যেহেতেু জামায়াতের এম.পি ছিলো সেহেতু জনগণ আবারো চাইছে জামায়াতের প্রতিনিধিত্ব, আমি আশা করি ২০ দল জোটগতভাবে নির্বাচন করলে জোটের প্রার্থী হিসেবে আমিই মনোনয়ন পাবো। তিনি আরো বলেন, নাটোর জেলার ৪টি আসনেই জামায়াতের প্রার্থী নির্ধারণ করেছেন দলটি।

অনলাইন আপডেট

আর্কাইভ