শুক্রবার ২৯ মে ২০২০
Online Edition

কিশোরগঞ্জে বেইলী ব্রিজের পাটাতন ভেঙ্গে পড়ায় ভারীযান চলাচল বন্ধ

কিশোরগঞ্জ (নীলফামারী) সংবাদদাতা : নীলফামারীর কিশোরগঞ্জ হতে তারাগঞ্জ-সৈয়দপুর সড়কের চালাড়কাটা নদীর উপর নির্মিত বাহাগিলীর ঘাট বেইলী ব্রিজের পাটাতন ভেঙ্গে পড়ায় ভারী-যানবাহন চলাচল বন্ধ হয়েছে। ফলে ওই সড়কে চলাচলরত যাত্রী সাধারণ ও পণ্য বহনে স্থানীয় ব্যবসায়ীদের দুর্ভোগ বাড়ছে। যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাকগুলো প্রায় ৫০ কিঃমিঃ পথ ঘুরে পাগলাপীর অথবা নীলফামারী হয়ে সৈয়দপুরের সাথে যোগাযোগ করছে। এলাকাবাসীর অভিযোগ, সম্প্রতি চাড়ালকাটা নদীর ডেজিংয়ের বালু একটি চক্র রাতের অন্ধকারে ১০ চাকার গাড়িতে করে ব্রিজের উপর দিয়ে বিভিন্ন স্থানে সরবরাহ করায় ব্রিজটি নড়বড়ে হয়ে যায়। গত ডিসেম্বর মাসে ব্রিজের একটি পাটাতন দেবে গেলে সড়ক বিভাগের লোকজন যেনতেন করে ব্রিজটি মেরামত করে দেয়।
 এবারে ব্রিজের পাটাতন ভেঙ্গে পড়ার বিষয়টি নীলফামারী সড়ক ও জনপথ বিভাগকে অবগত করা হলেও তারা এখন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি। রোববার সকালে সরেজমিনে গিয়ে ব্রিজ সংলগ্ন দেবীর বাজারের শংকর রায়, কৃষ্ণ বর্মণ ও মুকুল হোসেনের সাথে কথা বলে জানা যায়, গত শুক্রবার তারাগঞ্জের হাটের দিনে ব্রিজের পাটাতন ভেঙ্গে নিচে পড়ে যায়। স্টীলের পাটাতনটি ব্রিজের নিচে পড়ে আছে।
এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও সওজ কর্তৃপক্ষ কোন খোঁজ-খবর নিচ্ছে না। ব্রিজটি এমনিতেই নড়বড়ে হওয়ায় ঝুঁকিপূর্ণ হয়েছে, অতঃপর পাটাতন ভেঙ্গে পড়ায় বাস-ট্রাক চলাচল বন্ধ হয়ে পড়েছে। তবে কিশোরগঞ্জ হতে তারাগঞ্জ ও সৈয়দপুর যোগাযোগের একমাত্র সেতুবন্ধনকারী ব্রিজটির পাটাতন ভেঙ্গে পড়া সত্ত্বেও অটোভ্যান, ভটভটি ও রিক্সায় করে লোকজন জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজের ওপর দিয়ে চলাচল করছে। এ ব্যাপারে নীলফামারী সড়ক জনপথ বিভাগের কর্মকর্তাদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য জানা যায়নি।

অনলাইন আপডেট

আর্কাইভ