শুক্রবার ২৯ মে ২০২০
Online Edition

নওগাঁয় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ২ শিক্ষকসহ ৫ ছাত্র গ্রেফতার

নওগাঁ সংবাদদাতা : নওগাঁর পত্নীতলায় রাতভর অভিযান চালিয়ে ভোর রাতে নজিপুর পৌরসভা এলাকার আর্শিবাদ ছাত্রাবাস থেকে রোববারের অনুষ্ঠিতব্য আইসিটি (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পরীক্ষার প্রশ্নপত্র এবং উত্তর পত্রসহ চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ২ শিক্ষকসহ ৫ ছাত্রকে গ্রেফতার করেছে ডিবি পুলিশের সহযোগিতায় জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই।
 গ্রেফতারকৃতরা হলেন পতœীতলা উপজেলার বাকরইল এলাকার রমজান আলীর পুত্র কোচিং সেন্টারের শিক্ষক আমিনুল ইমলাম (২৯), বুটিন এলাকার আবুল কাশেমের পুত্র আনোয়ার হোসেন (৩০), মহাদেবপুর উপজেলার সুজাইল মাদিশহর এলাকার ইনতিয়াজ আলীর পুত্র প্রশ্ন পত্র ফাঁসের মূল হোতা আল নেয়ামত জাহিদ হাসান (১৫), হরিরামপুর দক্ষিণ পাড়া এলাকার নারায়নের পুত্র শিক্ষার্থী প্রভাত কুমার (১৬) ও চকনিরখীন এলাকার হাবিবুর রহমানের পুত্র আব্দুল হাদী (১৮) কে তার বাড়ি থেকে এবং প্রশ্নপত্র ফাঁসের অন্যতম আরো দুই হোতা জয়পুরহাট জেলার আক্কেলপুর হাসতা বসন্তপুর এলাকার আব্দুল আজিজের পুত্র শিক্ষার্থী ইসরাফিল সরকার (২০) ও ধামইরহাট উপজেলার আড়ানগর এলাকার মৃত শফিকুল ইসলামের পুত্র শিক্ষার্থী জহুরুল ইসলাম শহীদ (২০) কে তাদের স্ব-স্ব বাড়ি থেকে গ্রেফতার করে।
জেলা গোয়েন্দা পুলিশের ওসি আব্দুর রফিক জানান, চক্রটি দীর্ঘদিন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত। তারা ইন্টারনেটের মাধ্যমে বিভিন্নভাবে প্রশ্নপত্র সংগ্রহ করে টাকার বিনিময়ে বিক্রি করে। জেলা গোয়েন্দা সংস্থা (এনএসআই) গোপন তথ্যের ভিত্তিতে পতœীতলা উপজেলা নজিপুর বাজারে অভিযান পরিচালনা করে। এ সময় আর্শিবাদ কোচিং সেন্টারে অভিযান চালিয়ে শিক্ষক আল নিয়ামত জাহিদকে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে বাকিদেরও আটক করা হয়। আটকদের বিরুদ্ধে পাবলিক পরীক্ষা আইনে মামলার প্রক্রিয়া চলছে।
ছাত্রলীগের বিক্ষোভ মিছিল : যুক্তরাজ্য বিএনপি-জামাত কর্তৃক জাতির পিতার ছবি অবমাননা, বাংলাদেশ দূতবাসে হামলা ও সাজাপ্রাপ্ত আসামী খুনি তারেককে দেশে ফিরিয়ে এনে কারাগারে প্রেররে দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্রলীগ নওগাঁ জেলা শাখা। রোববার সকালে আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। এসময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল মালেক এমপি, সাধারণ সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, নওগাঁ জেলা শাখা ছাত্রলীগের সভাপতি সব্বির রহমান  রেজভী ও সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
ফেন্সেডিলসহ আটক ২ : নওগাঁর আত্রাইয়ে মাদক বিরোধী পৃথক পৃথক অভিযান চালিয়ে সাদ্দাম (২৩) ও লিটন শাহ (২৬) নামে দুই মাদক বিক্রেতাকে আটক করেছে থানা পুলশি। এসময় সাদ্দামের কাছ থেকে ৮ বোতল ও লিটন শাহের কাছ থেেক ১৫ বোতল ফেন্সেডিল উদ্ধার করেছে পুলিশ। শনিবার উপজলোর মধুগুড়নই এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক সাদ্দাম উপজলোর জয়সাড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে ও লিটন শাহ উপজলোর মধুগুড়নই গ্রামের মৃত রহিম শাহের ছেলে।
এ ব্যাপারে আত্রাই থানার অফিসার ইনচার্জ মোবারক হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়েছে এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাদের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে। তাদের নওগাঁ জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ