শুক্রবার ২৯ মে ২০২০
Online Edition

সাতক্ষীরায় জামায়াতের সাবেক এমপি গাজী নজরুল ইসলামসহ আটক ৩৮ জন

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরার শ্যামনগর আসনের জামায়াত মনোনিত সাবেক সংসদ সদস্য গাজী নজরুল ইসলামকে (৬৪) আটক করেছে পুলিশ। রোববার দুপুর ৩টার দিকে উপজেলার ইসলাম পুর গ্রামে অবস্থিত গোডাউন মোড়ে নিজ বাড়ি থেকে পুলিশ তাকে আটক করে।
শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্না আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, গাজী নজরুল ইসলামের বিরুদ্ধে অসংখ্য মামলা রয়েছে। তিনি জামায়াত মনোনিত শ্যামনগর আসনের সংসদ প্রার্থী। ইত্যোপূর্বে তাকে নাশকতার অভিযোগ ২০১২, ২০১৩ সালে আটক করে পুলিশ।
 এছাড়া জেলাব্যাপী পুলিশের অভিযানে ৮ জন বিএনপি-জামায়াত নেতা-কর্মীসহ ৩৮ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার সন্ধ্যা থেকে শনিবার সকাল পর্যন্ত জেলার ৮টি থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতদের মধ্যে পাটকেলঘাটা থানার নগরঘাটা ইউপি যুবদলের সাবেক সহ-সভাপতি এরশাদ হোসেন মিলন রয়েছে। এছাড়া সাতক্ষীরা সদর থানার ৯ জন এদের মধ্যে জামায়াত কর্মী ৫ জন, কলারোয়া থানার ৪ জন, তালা থানার ২ জন, কালিগজ্ঞ থানার ৫ জন, শ্যামনগর থানার ৪ জন, আশাশুনি থানার ৪ জন, দেবহাটা থানার ৫ জন ও পাটকেলঘাটা থানার ৫ জন এদের মধ্যে বিএনপি নেতা ১ জন ও জামায়াত কর্মী ২ জন। জেলা পুলিশের বিশেষ শাখার উপ পরিদর্শক মিজানুর রহমান গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গ্রেফতারদের আদালতে পাঠানো হয়েছে। আবু সাইদ বিশ্বাস সাতক্ষীরা।
বিপুল পরিমাণ হীরার গহনা জব্দ
সাতক্ষীরা ৩৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি) সদস্যরা লক্ষীদাড়ি সীমান্ত থেকে বিপুল পরিমাণ হীরার গহনা জব্দ করেছে। যার আনুমানিক মূল্য প্রায় ৭০ লাখ টাকা। রোববার সকাল ৯টার সাতক্ষীরা ৩৮ বিজিবির হেড কোয়ার্টারে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানানো হয়।
সাতক্ষীরা ৩৮ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল মোস্তাফিজুর রহামান জানান, গত ৫ ফেব্রুয়ারি বিজিবির ভোমরা ক্যাম্পের নায়েক সুবেদর আব্দুর রাজ্জাকের নেতৃত্বে বিজিবি সদস্যরা লক্ষীদাড়ি সীমান্তের ৩ নং মেইন পিলারের সাব পিলার ২/৩ এর ৭০ গজ বাংলাদেশী সীমান্ত থেকে বিপুল পরিমাণ হীরার গহনা জব্দ করে। গহনাগুলো হীরার কিনা তা নিশ্চিত হওয়ার জন্য পরীক্ষার জন্য খুলনায় পাঠানো হয়। পরীক্ষার পর সেগুলো দেখা যায় হীরার গহনা। গহনাগুলোর মধ্যে ৯৭ পিস হীরার আংটি, ২০ পিস ডায়মন্ডের লকেট ও ৫০ পিস নাকফুল। যার মূল্য প্রায় ৭০ লাখ টাকা।
 তিনি আরও বলেন, চোরাকারবারিরা বিপুল পরিমাণ হীরার গহনা বাংলাদেশে পাচারের উদ্দেশ্য নিয়ে আসছিল। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারির হীরার গহনা ফেলে পালিয়ে যায়। এ সময় কোন চোরাকারবারিকে বিজিবি আটক করতে পারেনি বলে তিনি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ