শুক্রবার ২৯ মে ২০২০
Online Edition

শিক্ষাজীবন শেষ করার পর বাস্তব জীবনের আসল সংগ্রাম শুরু -রাষ্ট্রপতি

চট্টগ্রাম অফিস : শিক্ষাজীবন শেষ করার পর বাস্তব জীবনের আসল সংগ্রাম শুরু বলে এমন মন্তব্য করেছে চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলার এবং রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ।
রোববার বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি তাদের উদ্দেশ্যে বলেন, এই সনদ সেই সংগ্রামে অবতীর্ণ হবার স্বীকৃতিপত্র। বিবেককে বিকিয়ে দেবে না। লাখো শহীদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতাকে আরো অর্থবহ করতে তোমাদের অবদান রাখতে হবে। মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা, দেশপ্রেম হোক তোমাদের চলার পথের পাথেয়। অন্যায় ও অসত্যের কাছে মাথা নত না করার জন্য নবীন গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ।
বিশ্ববিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশের জন্য ছাত্র-শিক্ষকের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপর জোর দিয়েছেন রাষ্ট্রপতি। তিনি বলেছেন, শিক্ষকদের হতে হবে স্নেহপ্রবণ ও অভিভাবকতুল্য।
সমাবর্তনে অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। সমাবর্তন বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ইমেরিটাস ড.এ কে আজাদ চৌধুরী। সিভাসু’র উপাচার্য ড. গৌতম বুদ্ধ দাশ স্বাগতবক্তব্য রাখেন।
ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা খলিলুর রহমান জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করা ৮৪৪ জন, স্নাতকোত্তর সম্পন্ন করা ২১৬ জন এবং ২ জন পিএইচডি সম্পন্ন করা শিক্ষার্থী চ্যান্সেলারের কাছ থেকে সনদ নিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ