বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০
Online Edition

কমিউনিটি স্বাস্থ্যকর্মীদের আমরণ অনশন অব্যাহত

চাকরি জাতীয়করণের দাবিতে সিএইচসিপির কর্মচারীরা গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করে -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : চাকরি রাজস্বকরণের দাবিতে দ্বিতীয় ধাপে দ্বিতীয় দিনের মতো আমরণ অনশন করছেন কয়েক হাজার কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদে কর্মরত স্বাস্থ্যকর্মীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরণ অনশন অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তারা। গতকাল রোববার জাতীয় প্রেস  ক্লাবের সামনে সকাল থেকেই অনশন কর্মসূচি পালন করছেন তারা।
অনশনকারীরা জানান, গত ২৭ জানুয়ারি থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে চাকরি জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করার পরে ১ ফেব্রুয়ারি থেকে আমরণ অনশন পালন করা হচ্ছে।
তারা আরো বলেন, সারা দেশে ১৩ হাজার ৪৪২টি ক্লিনিক চালু আছে। আমরা সপ্তাহে ছয় দিন প্রতিটি ক্লিনিকে দৈনিক ৩০ থেকে ৪০ জন মানুষকে স্বাসথ্য সেবা দিয়ে থাকি। সেই হিসাবে দৈনিক পাঁচ লাখের বেশি গ্রামীণ মানুষ এসব ক্লিনিকে প্রাথমিক স্বাস্থ্যসেবা পেয়ে থাকে। আমাদের অবস্থান কর্মসূচির কারণে এখন ৫ লাখের বেশি গ্রামীণ মানুষ এ সেবা থেকে বঞ্চিত হচ্ছে। তাই সরকারের কাছে আকুল আবেদন এসব গ্রামীণ মানুষদের স্বাাস্থ্যসেবা থেকে বঞ্চিত করবেন না। আমাদের চাকরি জাতীয়করণ করে পুনরায় সেবা করার সুযোগ দিন।
তবে খালেদা জিয়ার রায়ের কারণে গত ৮ ও ৯ ফেব্রুয়ারি দুইদিনের জন্য অনশন বন্ধ ছিল। ১০ ফেব্রুয়ারি থেকে আবারও আমরণ অনশন শুরু হয়েছে। চাকরি রাজস্বকরণের দাবিতে দ্বিতীয় ধাপে দ্বিতীয় দিনের মতো আমরণ অনশন করছেন কয়েক হাজার কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) পদে কর্মরত স্বাস্থ্যকর্মীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরণ অনশন অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ