মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

শেখ জামালকে হারিয়ে স্বাধীনতা কাপের ফাইনালে আরামবাগ

স্পোর্টস রিপোর্টার: স্বাধীনতা কাপ ফুটবলে প্রথমবারের মতো ফাইনালে উঠলো আরামবাগ ক্রীড়া সংঘ।বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপাধারী আবাহনী লিমিটেডকে বিদায় করে স্বাধীনতা কাপের সেমি-ফাইনালে এসে আরেকটি চমক উপহার দিয়েছে আরামবাগ ক্রীড়া সংঘ। শেষ মুহূর্তের গোলে শেখ জামাল ধানম-ি ক্লাবকে হারিয়ে প্রথমবারের মতো এই প্রতিযোগিতার ফাইনালে উঠেছে মারুফুল হকের দল।গতকাল সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্টিত প্রথম সেমি-ফাইনালে মোহাম্মদ জুয়েলের একমাত্র গোলে শেখ জামালকে হারায় মতিঝিল পাড়ার দলটি। আক্রমন পাল্টা আক্রমনে খেলা শুরু হলেও শুরু থেকে বলের নিয়ন্ত্রণে এগিয়ে ছিলো শেখ জামাল ধানমন্ডি ক্লাব। এগিয়ে যাওয়ার প্রথম সুযোগটি পায় ২৪ মিনিটে। কিন্তু ডি-বক্সের বাইরে থেকে ডিফেন্ডার আনিসুর আলম সুইডের বাঁ পায়ের দূরপাল্লার ভলি ফিস্ট করে ফেরান আজম খান।প্রথমার্ধের যোগ করা সময়ে পোস্ট আগলে দাঁড়ালে গোলের অপেক্ষা বাড়ে ২০১৩ সালের স্বাধীনতা কাপের রানার্সআপ শেখ জামালের। বামপ্রান্ত থেকে জাহেদ পারভেজ চৌধূরীর ক্রস এক ড্রপ খেয়ে গোলরক্ষক আজমের গ্লাভস ছুঁয়ে ক্রসবারে লেগে ফেরে।

দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা গতি বাড়িয়ে খেলতে থাকে আরামবাগ। তাদের সংঘবদ্ধ আক্রমণে ম্যাচের ৫০ মিনিটে সুযোগ ও সৃষ্টি হয়েছিলো। বামপ্রান্ত থেকে আক্রমন শানিয়ে জামালের ডি বক্সের ভেতরে বল নিয়ে ঢুকে পড়েন আবু সুফিয়ান সুফিল। তার চিপ দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। দুই মিনিটের মধ্যে দারুণ দুটি সুযোগ হারানোর হতাশায় পুড়াতে হয় আরামবাগকে। ৫৮ মিনিটে ছোট বক্সের ভেতরে থেকে দুর্বল শট নেন মোহাম্মদ জুয়েল। এরপর গোলরক্ষককে একা পেয়েও আরিফের নেওয়া শট দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। ৬২ মিনিটে জুয়েলের আরেকটি দুর্বল শট গোলমুখ থেকে ফিরিয়ে দিয়ে শেখ জামালকে ম্যাচে রাখেন বদলি ডিফেন্ডার রফিকুর রহমান মামুন।৮৭ মিনিটে মোহাম্মদ জাহিদের দৃঢ়তায় বড় বেঁচে যায় আরামবাগ। 

ডি বক্সের ভেতর থেকে মোহাম্মদ জাভেদ খানের ক্রস শেষ মুহূর্তে বিপদমুক্ত করেন ডিফেন্ডার মামুন।দুই মিনিট পরের সুযোগটি কাজে লাগিয়ে এগিয়ে যায় আরামবাগ। অধিনায়ক আবু সুফিয়ান সুফিলের কাট ব্যাকে জুয়েলের শট গোলরক্ষকের গায়ে লেগে জালে প্রবেশ করলে (১-০) গোল উৎসবে মেতে উঠে আরামবাগ শিবির। যোগ করা সময়ে সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে শেখ জামাল। কিন্তু নুরুল আবসার ও জাভেদের শট লক্ষ্যভ্রষ্ট হলে সেমিফাইনাল থেকেই বিদায় নিতে হয় মাহাবুব হোসেন রক্সির দলকে।আজ মঙ্গলবার দ্বিতীয় সেমি-ফাইনালে মুখোমুখি হবে টুর্নামেন্টের গত আসরের চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

অনলাইন আপডেট

আর্কাইভ