শনিবার ০৮ আগস্ট ২০২০
Online Edition

রূপসা রেলসেতুর দুই নিরাপত্তাকর্মীকে কুপিয়ে জখম

খুলনা অফিস : খুলনা-মংলা রেল প্রকল্পের রূপসা রেলসেতুর নির্মাণ কাজের দুই নিরাপত্তাকর্মীকে কুপিয়ে জখম করেছে মুখোশধারী দুর্বৃত্তরা। আহতরা হলেন-আজম বিল্লাহ ও মো. ইমরান মোল্লা। বর্তমানে তারা খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। শনিবার গভীর রাতে বটিয়াঘাটা উপজেলার ৭নং আমিরপুর ইউনিয়নের খারাবাদ মাথাভাঙ্গা বাইনতলা গ্রামের এলএনটি প্রজেক্ট অফিসে এ ঘটনা ঘটে। এ বিষয়ে রোববার বিকেলে বটিয়াঘাটা থানায় রূপসা রেলসেতুর ইন্ডাস্ট্রিয়াল রিলেশন ম্যানেজার সুব্রত জানা বাদী হয়ে মামলা দায়ের করেছেন।
সুব্রত জানা বলেন, গত রোববার একজন লোক প্রজেক্ট এলাকায় ঢুকে চিৎকার করেন। আজম বিল্লাহ বলেন আপনি কে? কেন চিৎকার করছেন? ওই লোক বলেন আমি তোমাদের প্রজেক্টের লোক তুমি বাইরে আসো। কথা আছে। আজম বাইরে গেলে ৪/৫ জন দুর্বৃত্ত তার হাত-পা চেপে  ধরে চাপাতি দিয়ে কোপ দেয়। আজমের চিৎকার শুনে ইমরান বাইরে এলে দুর্বৃত্তরা তাকেও ধরে হাতুড়ি দিয়ে মারতে থাকেন। পরে দুর্বত্তরা বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে চলে যায়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। তিনি আরও বলেন, এ ঘটনার কয়েকদিন আগেও একজন দুর্বৃত্ত এসে প্রজেক্টের ভেতরে ঢুকতে চায়। ঢুকতে না দেয়ায় হুমকি দেখায়।
এ ব্যাপারে বটিয়াঘাটা থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) ইব্রাহিম সোহেল বলেন, হামলার ঘটনায় বিকেলে মামলা হয়েছে। প্রজেক্ট এলাকায় স্থানীয় যারা নদী থেকে পাইপ দিয়ে বালু নেয় মূলত গন্ডগোলটা হয়েছে তাদের সঙ্গে। প্রজেক্ট এলাকায় ওদের ঢুকতে নিষেধ করার জের ধরে এ ঘটনা ঘটেছে। ঘটনার সঙ্গে জড়িতদের ধরা ও প্রজেক্টের নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। এর আগে ভারত বাংলাদেশ যৌথ উদ্যোগে ৩৮০১.৬১ কোটি টাকা ব্যয়ে খুলনা-মংলা রেল প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে।
ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান লারসেন এন্ড টুব্রো রূপসা নদীর ওপর রেলসেতুর নিমার্ণ কাজ করছে।

অনলাইন আপডেট

আর্কাইভ