সোমবার ১০ আগস্ট ২০২০
Online Edition

রাঙ্গুনিয়ার শ্রেষ্ঠ কলেজ শিক্ষক ড. আবদুল মাবুদ

ড. মুহাম্মদ আবদুল মাবুদ

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) সংবাদদাতা : রাঙ্গুনিয়া উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল মাবুদ।
তিনি রাঙ্গুনিয়া কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যায়ের বিএ/বিএসএস কোর্সের কো-অর্ডিনেটর। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ উপলক্ষে কলেজ পর্যায়ে তিনি শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন।
চট্টগ্রামের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসা হতে আলিম, ফাজিল, কামিল (হাদিস), কামিল (ফিকাহ্) প্রত্যেকটিতে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হন।
এরপর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে বি,এ (অনার্স) ও এম,এ পরীক্ষায় প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়ে ২০১১ সালে এম.ফিল ডিগ্রী অর্জন করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকেও ২০১৬ সালে পিএইচ.ডি ডিগ্রী লাভ করেন।
২০০৪ সাল থেকে রাঙ্গুনিয়া কলেজে ইসলামিক স্টাডিজ বিভাগে শিক্ষকতার পেশায় নিয়োজিত রয়েছেন।
তিনি রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ পোমরা গ্রামের সুফি সালেহ আহমদ ও বিলকিছ খাতুনের কনিষ্ট পুত্র। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।
ড. আবদুল মাবুদ শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হওয়ায় রাঙ্গুনিয়া কলেজ পরিচালনা পরিষদ, শিক্ষক, শিক্ষার্থী, রাঙ্গুনিয়া প্রেস ক্লাব সহ বিভিন্ন সামাজিক সংগঠন পৃথক বিবৃতিতে অভিনন্দন জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ