বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০
Online Edition

টাইগারদের ব্যাটিং উপদেষ্টা হয়ে আসছেন বেভান

স্পোর্টস রিপোর্টার : চন্দিকা হাতুরাসিংহের উত্তরসূরি ঠিক করার তোড়জোড় তো অব্যাহত আছেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। সেই সঙ্গে জাতীয় দলের জন্য নামি ব্যাটিং উপদেষ্টা নিয়োগের তৎপরতাও চলছে। হেড কোচ নিয়োগে এখনো উল্লেখযোগ্য কোনো অগ্রগতি না থাকলেও ব্যাটিং উপদেষ্টার ক্ষেত্রে আছে। কিছুদিন ধরেই আলোচনা চলছিল এবং  মাইকেল বেভানের সঙ্গে কথা পাকাপাকিও হয়ে গেছে বলে খবর।

বিসিবির কোচ নিয়োগ প্রক্রিয়ার সঙ্গে যুক্ত একটি সূত্র সে খবর নিশ্চিত করে জানিয়েছে, অচিরেই কাজেও যোগ দিচ্ছেন অস্ট্রেলিয়ার সাবেক এ ব্যাটসম্যান। যদিও চলতি শ্রীলঙ্কা সিরিজেই তাঁকে নিয়ে আসার সুযোগ নেই বললেই চলে। কারণ হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের হেড কোচ সায়মন হেলমটকে ইতিমধ্যেই শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য ব্যাটিং উপদেষ্টা হিসেবে কাজে লাগানো হচ্ছে। সে জন্যই গত ১৯ জানুয়ারি এই অস্ট্রেলিয়ানের দেশে ফিরে যাওয়ার কথা থাকলেও তাঁর ছুটি বাতিল করে বাংলাদেশেই রেখে দেওয়া হয়েছে। কাজেই বেভান এলেও আসবেন শ্রীলঙ্কার সিরিজের পরই। জানা যায়, মার্চে শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষে কলম্বোয় আয়োজিত হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগেই বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত হতে পারেন ‘দ্য ফিনিশার’ খ্যাত বেভান।

ঢাকাতেই তিনি অবশিষ্ট বিশ্ব একাদশের হয়ে এশিয়া একাদশের বিপক্ষে খেলেছিলেন তাঁর ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস। অবশ্য জাতীয় দলের সঙ্গে না হলেও বাংলাদেশে এর আগেও কোচের ভূমিকায় দেখা গেছে বেভানকে। ২০১২-তে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-২০ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম আসরে তিনি ছিলেন চিটাগং কিংসের ব্যাটিং উপদেষ্টা।

অনলাইন আপডেট

আর্কাইভ