বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০
Online Edition

দলের রান ৬০০ হতে পারত --মুমিনুল

চট্টগ্রাম অফিস : এ টেস্টে সেঞ্চুরি করার আগে মমিনুল আরও চারটি সেঞ্চুরি করেছেন টেস্টে। ঠান্ডা স্বভাবের মানুষ হিসেবে পরিচিত মমিনুল কোন সেঞ্চুরিতেই বাড়তি আবেগ নিয়ে নিজের প্রতিক্রিয়া দেখান না। 

তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে চট্টগ্রাম টেস্টে সেঞ্চুরি করার পর একটু বেশিই আনন্দ উদযাপন করতে দেখা যায় মমিনুলকে। কারণ কি? বিশেষ কোন কারণ ছিল? খেলার দ্বিতীয় দিন প্রেসবক্সে কারণটা জানালেন মমিনুল। “ওভাবে উদযাপনের বিশেষ কোন কারণ ছিল না। অনেক দিন ধরে ১০০ করতে পারছিলাম না। ৭০-৮০ তে আটকে যাচ্ছিলাম। বেশি করতে হবে এমন চ্যালেঞ্জ নিয়েছিলাম। ওই চ্যালেঞ্জ পূরণ করতে পারায় ভালো লাগছে। তাই এভাবে উদযাপন।” দলের রান ৬০০ হতে পারত। তা হলো না। ৫১৩ তে থেমে গেলো। অথচ প্রথম দিনের খেলা শেষে বড় স্কোর করাটা সহজ ছিল। সমস্যাটা কোথায়? দায়িত্বটা অকপটে নিজের কাধেই নিলেন মমিনুল। বললেন, আমার আউটটাই ঝামেলা ছিল। এমন উইকেটে সেট হয়ে যাওয়ার পর ওরকম রান আশা করাটা স্বাভাবিক ছিল। 

আমি যদি আজকে প্রথম সেশনটা খেলতে পারতাম তাহলে হয়ত ওরকম রান হতে পারত। টেস্ট ক্রিকেটের আদর্শ খেলোয়াড় বলা হয় তাকে। মাঝখানে দল থেকেও বাদ পড়তে হয় তাকে। আবার নিজের ছন্দে নিজে ফিরলেন যেন! ১৭৬ রানের দারুণ একটি ইনিংস। আবার কিভাবে নিজেকে ফিরে পেলেন? মমিনুল জানালেন, চিন্তা ভাবনা পরিবর্তন করার কারণেই তিনি এত রান করতে পেরেছেন। আর কোন কারণ নেই। 

বললেন, আমি আমার চিন্তা ভাবনা, আমার মানসিক অনেক ব্যাপার নিয়ে কাজ করছি। তার কারণে সফলতা পেয়েছি। তবে কি চিন্তা ভাবনার পরিবর্তন করেছেন এ বিষয়টি জানতে চাইলে কৌশলে উত্তর দিয়ে বলেন, বলতে গেলেতো প্রেস ব্রিফিং অনেক বড় হয়ে যাবে। যদিও পরে প্রেস ব্রিফিংয়ের বাহিরে মজা করে বললেন, বলে দিলে তো সবাই জেনে যাবে।

অনলাইন আপডেট

আর্কাইভ