সোমবার ২৬ অক্টোবর ২০২০
Online Edition

অনুসন্ধানের সিদ্ধান্ত দুদকের সাড়ে ৩ কোটি টাকা আত্মসাৎ করলেন ডিপিডিসির প্রকৌশলী

 

স্টাফ রিপোর্টার : চেক জালিয়াতির মাধ্যমে প্রায় সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির (ডিপিডিসি) বরখাস্তকৃত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুল হামিদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে তার বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়া হয়। 

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানান , ‘আব্দুল হামিদের বিরুদ্ধে কমিশন অনুসন্ধানের সিদ্ধান্ত নেয়ার পর দুদকের উপপরিচালক মো. হেলাল উদ্দিন শরীফের নেতৃত্বে একটি অনুসন্ধান টিম গঠন করা হয়েছে। টিমের অপর সদস্য হলেন সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনী।

অভিযোগের বিষয়ে জানা গেছে, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুল হামিদ ২০১৩-১৪ থেকে ২০১৬-১৭ অর্থবছর পর্যন্ত ৬৪৬টি চেক জালিয়াতি ও ১২৬টি ভুয়া ভাউচারের মাধ্যমে ডাচ বাংলা ব্যাংকের এলিফেন্ট রোড শাখা থেকে ৩ কোটি ৪৯ লাখ ২০ হাজার ৯৯৬ টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ডিপিডিসির সিনিয়র অ্যাকাউন্টস অ্যাসিসটেন্ট মো. শফিকুল আলমেরও সংশ্লিষ্টতার অভিযোগ রয়েছে। ইতোমধ্যে ডিপিডিসির বিভাগীয় তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়। যার পরিপ্রেক্ষিতে ডিপিডিসির বরখাস্তকৃত তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আব্দুল হামিদকে সাময়িক বরখাস্ত করা হয়।

 

অনলাইন আপডেট

আর্কাইভ