মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

দিনাজপুরে পরীক্ষা দিতে এসে মা হলেন এক এসএসসি পরীক্ষার্থী

দিনাজপুর অফিস : দিনাজপুরের সেতাবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বৃহস্পতিবার শুরু হওয়া এসএসসি পরীক্ষা দিতে এসে মা হলেন শীলা আক্তার নামে এক পরীক্ষার্থী। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টার দিকে একটি পুত্র সন্তানের জন্ম দিয়েছেন শীলা আক্তার। ওই পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মো. আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘পরীক্ষা শুরুর কিছুক্ষণ পরই ওই ছাত্রীর প্রসব বেদনা কথা জানতে পেরে আমরা তাকে সুচিকিৎসার জন্য দ্রুত হাসপাতালে প্রেরণ করি।’

স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সারাদেশে শুরু হওয়া এসএসসি পরীক্ষায় লাখো শিক্ষার্থীর মতো পরীক্ষার হলে গিয়েছিলেন শীলা আক্তারও। যথারীতি বাংলা প্রথম পত্রের প্রশ্ন হাতে পেয়ে উত্তরপত্রে লিখতেও বসেছিলেন। এমন সময় শুরু হয় প্রসব বেদনা। হলের দায়িত্বরত শিক্ষক প্রথমে বুঝে উঠতে পারছিলেন না। তবে কিছুক্ষণের মধ্যেই তাদের কাছে বিষয়টি স্পষ্ট হয়। শীলাকে দ্রুত হাসপাতালে নেয়ার ব্যবস্থা করা হয়। সেখানে পৌঁছে স্বাভাবিকভাবেই এক ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন শীলা। 

শীলা বোচাগঞ্জ উপজেলার চেংগন গ্রামের নজিমউদ্দীনের কন্যা। জেবি স্মৃতি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছিলেন শীলা আক্তার। চিকিৎসকরা জানিয়েছেন, বোচাগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে শীলাকে। মা ও ছেলে দুইজনই সুস্থ আছেন বলে চিকিৎসক ডা. নাজমুল ইসলাম জানান। এক বছর আগে কাহারোল উপজেলার উচিৎপুর গ্রামের মো. মামুনের সঙ্গে বিয়ে হয় তার। অন্তঃসত্ত্বা অবস্থায়ই পরীক্ষার প্রস্তুতি নিয়ে বৃহস্পতিবার হলে হাজির হয়েছিলেন শীলা।

অনলাইন আপডেট

আর্কাইভ