মঙ্গলবার ০৪ আগস্ট ২০২০
Online Edition

সংবিধানের আলোকেই সংসদ নির্বাচন চায় জাতীয় পার্টি

সিলেট ব্যুরো : সাবেক রাষ্ট্রপতি, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এমপি বলেছেন, সংবিধানের আলোকেই জাতীয় সংসদ নির্বাচন চায় জাতীয় পার্টি। জাতীয় পার্টি গণতন্ত্রে বিশ্বাস করে, নির্বাচনে বিশ্বাস করে। নির্বাচন ছাড়া সরকার গঠন করা যায়না, প্রতিবাদ করা যায় না। গতকাল বৃহস্পতিবার বেলা পৌনে তিনটার দিকে সিলেটে শাহজালাল (রহ.) মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। 

এর আগে বেলা পৌনে ২টায় হেলিকপ্টার যোগে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান এরশাদ। সেখান থেকে হযরত শাহজালাল (রহ.) মাজার দরগাহ প্রাঙ্গণে যান। সেখানে দোয়া ও ফাতেহা পাঠ করেন তিনি। মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে ব্রিফ করেন তিনি।

ব্রিফিংয়ে তিনি আরো বলেন, জাতীয় পার্টি তত্ত্বাবধায় সরকারেও বিশ্বাস করেনা, এ কারণে সংবিধান অনুযায়ী নির্বাচন চান তারা। আর এই নির্বাচনে ৩০০ আসনেই দলের প্রার্থী দেয়া হবে বলে তিনি জানান। তাঁর সঙ্গে ছিলেন জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার এমপি, বিরোধী দলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু এমপি, এলজিআরডি প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি প্রমুখ।

আওয়ামী লীগ নেতা লিয়াকত 

আলী দুই দিনের রিমান্ডে

সিলেটে আদালতের এজলাসের সামনে দুই ফটো সাংবাদিকের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুরের ঘটনায় দায়েরকৃত মামলায় জৈন্তাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিয়াকত আলীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার সিলেটের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক হাদিউল ইসলাম আসামির তিন দিনের রিমান্ড আবেদন করলে শুনানি শেষে আদালতের বিচারক সাইফুজ্জামান হিরো দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, জৈন্তাপুরে কোয়ারির দখল নিয়ে সংঘর্ষে একজন নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় গত ২৫ জানুয়ারি লিয়াকত আলীসহ ৩০ জনের জামিন আবেদন নামঞ্জুর করে আদালত কারাগারে পাঠান। তাকে কারাগারে নেওয়ার সময় ছবি ও ভিডিও সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন যুগান্তরের আলোকচিত্রী মামুন হাসান ও যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন নিরানন্দ পাল।

এ ঘটনায় ২৬ জানুয়ারি নিরানন্দ পাল নিজে বাদী হয়ে লিয়াকত আলীকে প্রধান আসামী করে মামলা করেন। মামলাটি দ্রুত বিচার আইনে রেকর্ড করে পুলিশ। লিয়াকত আলী ছাড়া মামলার এজাহারভুক্ত আসামিরা হলো নয়াখেল গ্রামের ফয়েজ আহমদ বাবর ও নজরুল, আদর্শ গ্রামের শামীম আহমদ, হরিপুরের জুয়েল আরমান ও খারু বিলের হোসেইন আহমদ ছাড়াও অজ্ঞাত ১৫-১৬ জন।

মোটর সাইকেল আরোহীর মৃত্যু

সিলেটের দক্ষিণ সুরমার মোগলাবাজারে ট্রাক চাপায় এক মোটর সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম লায়েক মিয়া(২৫)। তিনি মোগলাবাজার থানার কান্দিঁগঁও গ্রামের বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানান, মোগলাবাজার বাজার এলাকায় বালুভর্তি ট্রাক একটি মোটর সাইকেলকে চাপা দেয়। এতে মোটরসাইকেলে থাকা দুই আরোহী ছিটকে পড়লে ঘটনাস্থলেই এক আরোহীর মৃত্যু হয়। অপর জনকে হাসপাতালে নেয়া হয়। এসএমপির মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন সড়ক দুর্ঘটনায় যুবক নিহতের সত্যতা নিশ্চিত করে জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ