বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০
Online Edition

ভারতসহ তিন দেশে যাচ্ছে স্ইুফট গ্লিটার ও রে ব্র্যান্ডের টয়লেট্রিজ পণ্য

ভারত, নেপাল ও ভুটানে পাওয়া যাচ্ছে বাংলাদেশে উৎপাদিত টয়লেট্রিজ পণ্য সুইফট টয়লেট ক্লিনার, গ্লিটার ডিশ ওয়াশ, গ্লাস ক্লিনার ও রে ডিটারজেন্ট পাউডার। ভারতের কয়েকটি রাজ্যসহ ওই তিন দেশে এসব পণ্যের চাহিদা থাকায় এরই মধ্যে রপ্তানিও বৃদ্ধি পেয়েছে। এ বিষয়ে প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, ‘চলতি মাসে আমরা মিজোরাম, মনিপুর ও মেঘালয়ে ট্রয়লেটিজ পণ্য রপ্তানি শুরু করেছি। এর আগে গত বছরের আগস্টে ত্রিপুরা, আসাম ও নাগাল্যান্ডে পণ্য পাঠানোর মাধ্যমে ভারতে সুইফট, গ্লিটার ও রে ব্র্যান্ডের টয়লেট্রিজ পণ্যের রপ্তানি শুরু হয়। আমাদের লক্ষ্য পর্যায়ক্রমে ভরতের অন্যান্য রাজ্যেও টয়লেট্রিজ পণ্য রপ্তানি করা’।

তিনি আরো জানান, আমরা এরই মধ্যে আরও কয়েকটি দেশে এসব ট্রয়লেট্রিজ পণ্য রপ্তানির উদ্যোগ নিয়েছি। শিগগিরই ওমান, দুবাই, সৌদি আরব, কাতার ও আফ্রিকার এসব পণ্য পাওয়া যাবে’।

সান বেসিক কেমিক্যালস লিমিটেডের জেনারেল ম্যানেজার রুহুল এফ তালুকদার সুমন জানান, ‘প্রতিযোগিতামূলক দামে আন্তর্জাতিক মানের পণ্য উৎপাদন করায় দেশের বাজারে আমাদের পণ্যের চাহিদা দিন দিন বাড়ছে। গত বছরে আমাদের মাসিক উৎপাদন ক্ষমতা ছিল ৩০০০ টন। বর্তমানে এর মাসিক উৎপাদন ক্ষমতা ১২০০০ টনের বেশি। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ