বৃহস্পতিবার ০২ ডিসেম্বর ২০২১
Online Edition

জিয়া অরফানেজ মামলার পরবর্তী যুক্তি উপস্থাপন ২৩ জানুয়ারি

 

স্টাফ রিপোর্টার: বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াসহ ছয় জনের বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার পরবর্তী যুক্তি উপস্থাপনের জন্য আগামী ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ দিন ধার্য করেন। বেগম খালেদা জিয়া বেলা ১১টা ৫৮ মিনিটে আদালতে উপস্থিত হয়ে জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা প্রদান করেন। বেলা ৩টা ৭ মিনিটে আদালত ত্যাগ করেন তিনি।

গতকাল মামলার আসামী ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের পক্ষে তৃতীয় দিনের মতো যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী আহসান উল্লাহ। তার পক্ষে যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় আগামী ২৩, ২৪ ও ২৫ জানুয়ারি যুক্তি উপস্থাপনের দিন ধার্য করেছেন আদালত। এর আগে ১৬ জানুয়ারি ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদের পক্ষে যুক্তি উপস্থাপন শুরু করেন আইনজীবী আহসান উল্লাহ। ১৯ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তি উপস্থাপন শুরু হয়। এদিন রাষ্ট্রপক্ষ খালেদা জিয়াসহ সব আসামীর সর্বোচ্চ শাস্তি চেয়ে যুক্তি উপস্থাপন শেষ করেন।

২০ ডিসেম্বর খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন শুরু হয়। এরপর ২১, ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর এবং ৩, ৪, ১০ ,১১ ও ১৬ জানুয়ারি খালেদার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবীরা।

খালেদা জিয়ার হাজিরা ঘিরে আদালত ও এর আশপাশের এলাকায় বাড়তি নিরাপত্তা নেয়া হয়েছে। বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। এছাড়া আদালতের প্রধান ফটকে স্ক্যানার বসিয়ে তল্লাশি করে ভেতরে ঢোকানো হয়েছে। বিএনপির পক্ষ থেকে জানানো হয়, গতকালও দলটির বেশ কয়েকজনকে পুলিশ আটক করেছে। 

এদিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মিথ্যা মামলায় আদালতে হাজিরা দিতে যাওয়ার পথে তাকে অভ্যর্থনা জানাতে আসা এ্যাব এর যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নুকে গ্রেফতার এবং গতকাল তার একদিনের রিমান্ড মঞ্জুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বর্তমান সরকার তাদের নজীরবিহীন দুঃশাসনের অংশ হিসেবে দেশব্যাপী বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে লাগাতার ভুয়া ও বানোয়াট মামলা দায়ের, গ্রেফতার এবং রিমান্ডে নিয়ে নির্যাতন-নিপীড়ন চালিয়ে যাচ্ছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিবৃতিতে প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নুকে রিমান্ডে নেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও ভিত্তিহীন মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ