মঙ্গলবার ২৬ মে ২০২০
Online Edition

সুন্দরগঞ্জে ১১ বছরেও ফায়ার সার্ভিস স্টেশনটি চালু হয়নি

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) সংবাদদাতা: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নির্মিত ফায়ার সার্ভিস ষ্টেশনটি দীর্ঘ ১১ বছরেও চালু না হওয়ায় এর চত্বরটি গো-চারণ ভূমিতে পরিণত হয়েছে।
উপজেলার ১৫ ইউনিয়ন ও পৌর এলাকার ৬ লক্ষাধিক মানুষের জান-মাল রক্ষার কথা বিবেচনা করে সরকার পৌর এলাকার পশ্চিম বাইপাস মোড়ে ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের উদ্যোগ নেয়। গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ১ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে ২০০৭ সালে স্টেশনটির নির্মাণ কাজ শুরু হয়। নির্মাণের ১১ বছর অতিবাহিত হলেও অদ্যাবদী স্টেশনটি চালু না হওয়ায় তা গো-চারণ ভূমিতে পরিণত হয়েছে। এদিকে উপজেলার কোথায় অগ্নিকান্ড সংঘটিত হলে সংবাদে পেয়ে জেলা শহর গাইবান্ধা থেকে ৩৫-৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে ফায়ার সার্ভিসের ইউনিট ঘটনাস্থলে পৌছার আগেই সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এতে করে উপজেলায় প্রতিবছর অসংখ্য ঘর-বাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠান, অন্যান্য স্থাপনাসহ কোটি কোটি টাকার সম্পদ অগ্নিকান্ডের ফলে ভস্মিভুত হয়।
ভুক্তভোগিরা মনে করেন উপজেলা ফায়ার সার্ভিস স্টেশনটি চালু থাকলে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকাংশে হ্রাস পেত। এনিয়ে উপজেলা নির্বাহী অফিসার এসএম গোলাম কিবরিয়ার সাথে কথা হলে তিনি জানান-জনবল ও সরঞ্জামাদি না আসা পর্যন্ত ফায়ার সার্ভিস স্টেশনটি চালু করা সম্ভব হচ্ছে না। তবে সংশ্লিষ্ট দপ্তরে পত্র প্রেরণ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ